টাইমলাইনপশ্চিমবঙ্গ

আসুন আমরা একত্রে মিলে ক্ষমা চাই এই অমানবিক কাজের জন্য, মুখ্যমন্ত্রীকে ট্যুইট রাজ্যপালের

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে (West bengal) এনআরএস হাসপাতালের মর্গ থেকে মৃতদেহ টেনে নিয়ে যাওয়ার ঘটনার ভিত্তিতে মমতা ব্যানার্জীকে (Mamata Banerjee) উদ্যেশ্য করে এক ট্যুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankhar)। শুক্রবার মুখ্যমন্ত্রীকে করা এই ট্যুইটের বিষয়কে নিয়েই এখন জল্পনা তুঙ্গে।

মৃতদেহের অমর্যাদা
বিগত কয়েকদিন আগেই কলকাতা পুরসভার গাড়িতে কিছু মৃতদেহ টেনে তোলার ভিডিও ভাইরাল হয়েছিল। যেখানে মৃতদেহ গুলো আদেও করোনা সংক্রমিত কিনা, না জেনেই অমানবিকভাবে তাঁদের মর্গ থেকে টেনে নিয়ে যাওয়া হচ্ছিল। এই ভিডিও প্রকাশ পেতেই চতুর্দিকে নিন্দার ঝড় উঠেছিল। কেএমসি-এর এই বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল।

66dca90ef05b789493990921c95f994a 1 Bangla Hunt Bengali News

রাজ্যপালের ট্যুইট
এই অমানসিক ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যপাল জগদীপ ধনকর এক ট্যুইট করে জানান, ‘মৃত এই ১৪ জনের পরিবারের কাছে আমাদের মুখ দেখানোরও সাহস নেই। আমাদের তাঁদের কাছে ক্ষমা চাওয়া উচিত’।

আসুন আমরা ক্ষমা চাই
রাজ্যপাল এই ট্যুইট করার পরই আরও একটি ট্যুইট করেন। যেখানে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে উদ্যেশ্য করে বলেন, ”এই জঘন্য কাজের জন্য আমাদের দুজনেরই ক্ষমা চাওয়া উচিত। ক্ষিপ্ত জনগণের ক্রোধ থামানোর জন্য আমাদের ক্ষমা চাওয়া প্রয়োজন”।

জবাব দেয়নি রাজ্য সরকার
রাজ্যপালের এই ট্যুইটের এখনও কোন জবাব দেয়নি রাজ্য সরকার। তবে মেয়র ফিরহাদ হাকিম বলেছেন, এটি মুখ্যমন্ত্রীর বিষয় নয়, এটি কেএমসি-র বিষয়। ঘটনার তদন্ত করা হবে। বিভিন্ন বিষয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে থাকা রাজ্যপালের এই মন্তব্যের জেরে বিতর্ক সৃষ্টি হয়েছে নানান মহলে।

Back to top button