টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘মিথ্যাবাদী মমতার পুলিশ’, ভিডিও পোস্ট করে ক্ষোভ উগরে দিলেন কৈলাস বিজয়বর্গীয়

বাংলাহান্ট ডেস্কঃ বিজেপির উত্তরকন্যা অভিযানে দলীয় কর্মী উলেন রায়ের মৃত্যুর আঁচ ছড়িয়ে পড়েছে সর্বত্রই। বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছেন বিজেপি কর্মী উলেন রায়। কিন্তু এদিকে আবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী অভিযোগ করেছেন, বিজেপি কর্মীরা নিজেরাই মিছিল ডেকে, নিজেদের লোককে খুন করেছে। মুখ্যমন্ত্রীর এই অভিযোগের পাল্টা জবাব দিলেন বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)।

উত্তরকন্যা অভিযানে পুলিশ – বিজেপি কর্মীদের মধ্যে ঝামেলা বেঁধে যায়
গত সোমবার বিজেপি উত্তরকন্যা অভিযানের ডাক দিয়েছিল। সেখানে শিলিগুড়ির (Siliguri) তিনবাত্তি মোড়ে আচমকাই পুলিশের ব্যারিকেড ভাঙ্গতে গিয়ে পুলিশ এবং বিজেপি কর্মীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। মুহূর্তের মধ্যেই বচসা রণক্ষেত্রের আকার ধারণ করে। পুলিশের পক্ষ থেকে টিয়ার গ্যাস, জলকামান ইত্যাদি ছোঁড়ার মধ্যেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন উলেন রায়।

বিজেপি কর্মীদের অভিযোগ
ভিড় সরিয়ে দেখা যায় তাঁর বুকে গুলি লেগেছে। তৎক্ষণাৎ তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে। এই ঘটনায় পুলিশকে আক্রমণ করে বিজেপি কর্মীরা। তারা অভিযোগ করে, পুলিশের গুলিতেই মারা গিয়েছেন বিজেপি কর্মী উলেন রায়। কিন্তু ময়নাতদন্তে জানা গিয়েছে, পিলেট গান থেকে ছোঁড়া গুলিতে মারা গিয়েছেন উলেন রায়। কিন্তু পুলিশ আবার এই ধরণের বন্দুক ব্যবহারই করে না।

অভিযোগ করেন কৈলাস বিজয়বর্গীয়
অন্যদিকে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় দলীয় কর্মীর মৃত্যু প্রসঙ্গে পুলিশকে দায়ী করে মঙ্গলবার রাত ১১ টা বেজে ৪০ মিনিট নাগাদ একটি ভিডিও শেয়ার করেন। ভিডিওর ক্যাপশনে ‘মিথ্যাবাদী হল মমতাজির পুলিশ’ এই অভিযোগ করে বলেন, ‘উত্তরকন্যা অভিযানের দিন পুলিশের ছোঁড়া পিলেট গানের ছররা গুলির কারণেই বিজেপি কর্মী উলেন রায়ের মৃত্যু হয়েছে’।

Related Articles

Back to top button