আন্তর্জাতিকটাইমলাইনভারত

লিবিয়া থেকে অপহৃত ৭ ভারতীয়, ২০ হাজার ডলার মুক্তিপণ দাবি করল লিবিয়ার সন্ত্রাসবাদীরা

বাংলাহান্ট ডেস্কঃ ৭ ভারতীয়কে (Indian) অপহরণ করে মুক্তির জন্য ২০ হাজার ডলার মুক্তিপণ দাবি করেছে লিবিয়ায় (Libya) সন্ত্রাসবাদীরা (Terrorists)। অপহৃত ব্যক্তিদের পরিবারের তরফ থেকে তাদের মুক্তির অনুরোধ করা হয়েছে। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে বিভিন্ন দিকে।

৭ ভারতীয়ের অপহরণ
সূত্র মারফত জানা গিয়েছে, উত্তরপ্রদেশের কুশিনগর, দেওরিয়া এবং বিহারের বাসিন্দা হলেন এই ৭ জন অপহৃত ব্যক্তি। কুশিনগর জেলার মুন্না চৌহান সহিত ৭ জন ভারতীয়কে অপরহরণের পর ২০ হাজার ডলার মুক্তিপণ দাবি করা করেছে আতঙ্কবাদীরা। তবে এই অপরহরণের বিষয়ে এখনও বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে কোন বিবৃতি পাওয়া যায়নি।

লিবিয়া গিয়েছিলেন মুন্না চৌহান
উত্তরপ্রদেশে কুশিনগর জেলার নেবুয়া নওরঙ্গিয়া থানা এলাকার অন্তর্গত গধিয়া বসন্তপুর গ্রামের বাসিন্দা হলেন মুন্না চৌহান। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে এনডি এন্টারপ্রাইজ ট্র্যাভেল এজেন্সির মারফত আয়রন ওয়েল্ডার হিসাবে লিবিয়ায় গিয়েছিলেন তিনি। ২০২০ সালের ১৩ ই সেপ্টেম্বর তাঁর ভিসার মেয়াদ শেষ হবার কথা ছিল।

বাড়ি না ফেরায় সন্দেহ হয় পরিবারের
গত ১৩ ই সেপ্টেম্বর মুন্না চৌহান তাঁর বাড়িতে ফোন করে ফিরে আসার কথাও জানিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন ১৭ ই সেপ্টেম্বর তিনি লিবিয়া থেকে দিল্লীগামী বিমানে উঠবেন। কিন্তু তাঁর পর থেকে মুন্না চৌহানের সঙ্গে যোগাযোগ না হওয়ায় লাল্লান প্রসাদ দিল্লীর ট্র্যাভেল এজেন্সিতে পৌঁছান। সেখানে গিয়ে তিনি জানোট পারেন, মুন্না চৌহান সহ আরও ৭ ভারতীয়কে অপহরণ করেছে লিবিয়ায় সন্ত্রাসবাদীরা।

এই ঘটনার পর লাল্লান প্রসাদ দিল্লীর প্রসাদপুর থানায় একটি অনলাইন এফআইআর দায়ের করেন। তাদের মুক্তির জন্য বিদেশ মন্ত্রকের সঙ্গে যোগাযোগও করা হয়। তবে লাল্লান প্রসাদ জানিয়েছেন, ট্র্যাভেল এজেন্সি আতঙ্কবাদীদের দাবি করা মুক্তিপণ দিতেও প্রস্তুত।

Back to top button