fbpx
টাইমলাইনভারত

খুশির খবর এলো ভারতের মধ্যবিত্তদের জন্য! এবার LIC খুব কম সময়ে দেবে বেশি টাকা

বাংলা হান্ট ডেস্ক : বর্তমানে দেশের মানুষদের অন্যতম নিরাপদ এবং গুরুত্বপূর্ণ টাকা সঞ্চয়ের মাধ্যম হল লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন বা এলআইসি। এখন যেভাবে নতুন নতুন বিমার সুযোগ রয়েছে তাতে অনেক কম টাকা সঞ্চয় করে বেশি পরিমাণে টাকা রিটার্ন পাওয়ার সুযোগ থাকে। তাই এবার মানির এক পরিকল্পনার সঙ্গে হাত মিলিয়ে নতুন পলিসি আনল এলআইসি। যেখানে খুব অল্প পরিমাণে টাকা বিনিয়োগ করে কুড়ি বছরে কয়েক গুণ বেশি টাকা রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

নতুন এই পলিসির নাম মানি ব্যাক প্ল্যান। 20 বছরের মধ্যে মাত্র এক লক্ষ টাকা জমা দিলে 40% টাকা ফেরত পাওয়ার সুযোগ পাবেন বিনিয়োগকারীরা। যেখানে পুরো বছর টাকা জমা দিতে হবে বাকি পাঁচ বছর কোনও টাকা দিতে হবে না। তাই প্রতি মাসে মাত্র 556 টাকা জমা দিলে প্রতি পাঁচ বছর অন্তর অন্তর টাকা পাবেন বিনিয়োগকারীরা।

এই নতুন মানি ব্যাক পলিসিতে পাঁচ বছরে যে টাকা জমবে তার উপরে 20 শতাংশ ফেরত পাবেন এর পর দশ ও পরের বছরের ক্ষেত্রে ঠিক একই নিয়ম। তবে কম করে এক লক্ষ টাকা বিনিয়োগ সুবিধা যেমন রয়েছে তেমনি কোনও বিনিয়োগকারী যদি নিজের ইচ্ছে মতো টাকা বিনিয়োগ করতে চান তাও সুযোগ পাবেন।

20 বছর পর ম্যাচ শুরু হয়ে গেলে বিনিয়োগকারী মূল টাকার সঙ্গে অতিরিক্ত 40 শতাংশ টাকা ফেরত পাওয়ার সুযোগ পাবেন। এই পলিসির ক্ষেত্রে পলিসি হোল্ডাররা নমিনি রাখতে পারবেন শেষে ম্যাচুরিটি হওয়ার অনেক আগেই যদি হোল্ডারের মৃত্যু হয় সে ক্ষেত্রে তিনি বছরে যে পরিমাণে টাকা জমাবেন তার দশ গুণ টাকা ফেরত পাওয়ার সুবিধা রয়েছে।

Leave a Reply

Close
Close