আন্তর্জাতিকটাইমলাইন

রাক্ষস রাজা রাবণকে যেভাবে হারিয়েছিলেন প্রভু রাম, আমরাও সেভাবে করোনাকে হারাবঃ ব্রিটিশ প্রধানমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ ব্রিটিশ প্রধানমন্ত্রী (British Prime Minister) বরিস জনসন (Boris Johnson) বলেন, যেভাবে ভগবান রাম রাক্ষস রাজ রাবণকে হারিয়ে নিজের স্ত্রী সীতা মাতাকে সাথে নিয়ে ফিরেছিলেন, আর ওনাদের স্বাগত জানানোর জন্য লক্ষ লক্ষ প্রদীপ জ্বালানো হয়েছিল। ঠিক একই ভাবে আমরা এবছর দীপাবলিতে করোনার বিরুদ্ধে জয় হাসিল করব। জনসন প্রধানমন্ত্রী কার্যালয় থেকে নিজের বার্তায় বলেন, ভারতীয় সম্প্রদায় সুরক্ষিত দীপাবলি পালন করার জন্য অনেক বিসর্জন দিয়েছে, আর এই মহামারীর বিরুদ্ধে লড়তে প্রশাসনের সহযোগিতাও করেছে।

ভারতীয়দের দ্বারা ভার্চুয়াল দীপাবলি পালন করা নিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, আমি জানি আপনজনদের থেকে দূরে থেকে উৎসব পালন করা সম্ভব নয়। তাও এমন সময় যখন আপনি নিজের বন্ধুদের সাথে মজা করতে চাইছেন, শিঙারা গুলাব জামুন ভাগ করে নিতে চাইছেন। জনসন ভারতীয়দের ত্যাগ আর সংকল্পের প্রশংসা করে বলেন, এই প্রচেষ্টা প্রেরণা দেয়।

ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন বলেন, নিশ্চিত রুপে আগামী দিনে আরও বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। কিন্তু আমি মানুষের সংকল্প, শক্তি আর লড়াই করার ক্ষমতা এবং বুদ্ধিমতার উপর অনেক বিশ্বাস করি। আমরা এই রোগের বিরুদ্ধে জয় হাসিল করবই। উনি বলেন, দীপাবলি আমাদের শেখায় যে অন্ধকারে আলো, অজ্ঞতা আর মন্দের বিরুদ্ধে ভালোর জয়। জানিয়ে দিই, জনসন ইংল্যান্ডে দ্বিতীয় পর্বের লকডাউনকে সফল বানাতে সবার কাছে আবেদন জানিয়েছে। নতুন লকডাউন দুই ডিসেম্বর পর্যন্ত থাকবে।

Back to top button