টাইমলাইনখেলাক্রিকেট

অল্প বয়সে সময়ের আগেই না ফেরার দেশে পাড়ি দিয়েছেন এই ক্রিকেটাররা, তালিকায় এক ভারতীয়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পরপর দুই কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস ও শেন ওয়ার্ন মারা যাওয়ায় ক্রিকেট জগতে নেমে এসেছে শোকের ছায়া। শেন ওয়ার্ন আচমকাই নিজের থাইল্যান্ডের বাড়িতে হৃদরোগের সমস্যায় মারা যান। তার কয়েক মাস পরেই সাইমন্ডস মারা গেলেন গাড়ি দুর্ঘটনায়। তবে তারাই একমাত্র নন, এর আগে আরও অনেক ক্রিকেটারই মারা গিয়েছেন অকালে। তাদেরকে নিয়েই আজকের এই প্রতিবেদন।

হ্যান্সি ক্রোনিয়ে:
দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবং অধিনায়ক হ্যান্সি ক্রোনিয় ম্যাচ ফিক্সিংয়ের সাথে জড়িয়ে নিজের ক্রিকেট কেরিয়ার শেষ করে ফেলেন। এরকিছু সময় পর তিনি বিমান দুর্ঘটনার কবলে পড়লে তিনি মারা যান। তার আগে দেশের হয়ে তিনি ৬৮ টি টেস্ট ও ১৮৮ টি ওয়ান ডে ম্যাচ খেলেছেন।

ফিলিপ হিউজ:
অস্ট্রেলিয়ার তরুণ ক্রিকেট তারকা ফিলিপ হিউজ একসময় ভারতে এসে ভারতের বিরুদ্ধেও সিরিজ ওয়ান ডে সিরিজেও অংশ নিয়েছেন। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের একটি ম্যাচ খেলাকালীন শন অ্যাবটের একটা বাউন্সার তার মাথায় আঘাত করায় তিনি মাঠেই অচৈতন্য হয়ে পড়েন। এরপর অনেক চেষ্টা করেও তাকে বাঁচানো যায়।

রমন লাম্বা:
১৯৯৮ সালে ঢাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ঘরোয়া ক্রিকেট খেলার সময় মাঠে কোনওরকম গার্ড এবং হেলমেটে ছাড়াই ফরওয়ার্ড শর্ট লেগে ফিল্ডিং করতে দাঁড়িয়েছিলেন কিন্তু ওই ইনিংসের শেষদিকে ব্যাটারের জোরালো সুইপ শট তার মাথায় এসে লাগে। গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হলে তিন দিন লড়াইয়ের তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ভারতের হয়ে তিনি ৪ টি টেস্ট খেলেছিলেন।

Related Articles