খেলাটাইমলাইন

ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে পিছনে ফেলে ফিফার ‘দ্য বেষ্ট’ পুরস্কার ছিনিয়ে নিলেন লিওনেল মেসি।

বর্তমান বিশ্ব ফুটবলের যুবরাজ হচ্ছেন ক্রিশ্চানো রোনাল্ডো। আর ক্রিশ্চানো রোনাল্ডো উজ্জ্বল আলোতে যেন নিভে গিয়েছিল লিওনেল মেসির প্রদীপ। তাই গত দু’বছর শীর্ষস্থান ধরে রাখতে পারেননি লিওনেল মেসি। কিন্তু পরপর দু’বছর দ্বিতীয় স্থান না পেলেও ফের একবার শীর্ষস্থানে উঠে এলেন আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসি। 2019 সালে ফিফার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার অ্যাওয়ার্ড’ পেলেন লিওনেল মেসি। আর এবারের এটা নিয়ে মোট ছয় বার এই পুরস্কার জিতে রেকর্ড করলেন মারাদোনার দেশের এই ফুটবলার।

লিভারপুল তারকা ডিফেন্ডার ভ্যান ডিক আগস্ট মাসে লিওনেল মেসি এবং ক্রিশ্চানো রোনাল্ডোকে পিছনে ফেলে জিতে নিয়েছিলেন উয়েফা বর্ষসেরা পুরস্কার। আর তার পারেই ফিফা ‘দ্য বেস্ট ফিফা মেন প্লেয়ার’ আওয়ার্ডে মেসি- রোনাল্ডোর সঙ্গে নাম উঠে এসেছিল ভ্যান ডিকের। ফিফার তরফ থেকে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ারের’ যে সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছিল সেখানেও নাম ছিল লিভারপুলের তারকা ফুটবলার ভ্যান ডিকের।

চ্যাম্পিয়ন লিগে ডার্চ ডিফেন্ডার ভ্যান ডিক অনবদ্য খেলেছিলেন, চ্যাম্পিয়ন্স লীগ লিভারপুলকে চ্যাম্পিয়ন করার পেছনে তাঁর ভূমিকা ছিল অনবদ্য। আর তাই হয়তো অনেকের মনে হয়েছিল যে উয়েফা বর্ষসেরা প্লেয়ার এর মত ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ আওয়ার্ড হয়তো উঠবে লিভারপুলের তারকা ডিফেন্ডার ভ্যান ডিকের হাতে, কিন্তু না সবাইকে টপকে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ আওয়ার্ড নিজের নামে করে নিলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি।

ফাইনাল রাউন্ডে ভোটাভুটিতে ডার্চ তারকা ডিফেন্ডার ভ্যান ডিক পেয়েছেন 38 টি ভোট, অপরদিকে ক্রিশ্চানো রোনাল্ডো পেয়েছেন 36 টি ভোট, আর সবাইকে ছাড়িয়ে 46 টি ভোট নিয়ে এবারের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ আওয়ার্ড নিজের করে নিয়েছেন লিওনেল মেসি।

Back to top button