ফুটবলখেলা

মেসির জার্সির বিনিময়ে মিলবে ৫০ হাজার করোনা ভ্যাকসিন

বাংলা হান্ট ডেস্ক:  লাতিন আমেরিকান ফুটবলারদের সাহায্য করতে এগিয়ে এলেন লিওনেল মেসি(Lionel Messi)। চিনের ওষুধ প্রস্তুতকারক সংস্থা সিনোভ্যাককে(Sinovac) সই করা তিনটি জার্সি পাঠিয়েছেন মেসি। বিনিময়ে ওই সংস্থা লাতিন আমেরিকান ফুটবলারদের ৫০ হাজার কোভিড ১৯ ভ্যাকসিন(Covid 19 Vaccine) দেবে। আগামী ১৩ জুন থেকে ১০ জুলাইয়ের মধ্যে কোপা আমেরিকা হওয়ার কথা। আর্জেন্তিনা ও কলম্বিয়ায় বসবে কোপা আমেরিকার আসর। প্রতিযোগিতা শুরুর আগেই সমস্ত ফুটবলারদের ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা রয়েছে লাতিন ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবল এর।

চীনের ওষুধ নির্মাতা প্রতিষ্ঠানের কাছে মেসির উপহার পাঠানোর খবর জানিয়েছে কনমেবল। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থার এক কর্মকর্তা গঞ্জালো বেল্লোস টুইটারে জানিয়েছেন, ‘লিওনেল মেসি সিনোভ্যাককে দেওয়ার জন্য তিনটি জার্সি পাঠিয়েছেন আমাদের কাছে। এ কারণে মেসিকে শুভেচ্ছা জানিয়েছেন সিনোভ্যাকের পরিচালকেরা।’ বিশ্বখ্যাত এক সংবাদ সংস্থা জানিয়েছে, সমস্ত ব্যাপারটা পরিকল্পনা করেছেন উরুগুয়ের রাষ্ট্রপতি লুইস লাকাল্লে পৌর। মূলত তাঁর উদ্যোগে এই পরিকল্পনার কথা মেসিকে জানায় কনমেবল। মেসি অবশ্য এই মহত উদ্দেশ্য সাড়া দিতে দ্বিতীয়বার ভাবেননি।

এ বছরের কোপা আমেরিকা নিয়ে বেশ বিতর্ক সৃষ্টি হয়েছে। দক্ষিণ আমেরিকায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল না কখনই। গত কয়েকদিনে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। এর মধ্যেই কোপা আমেরিকা আয়োজন করতে চাইছে কর্তৃপক্ষ, তা–ও আবার দুটি ভিন্ন দেশে। এ নিয়ে প্রতিনিয়ত প্রশ্নের সম্মুখীনও হতে হচ্ছে আয়োজকদের।এর মধ্যে আর্জেন্তিনা কঠোর লকডাউন ঘোষণা করার চিন্তা শুরু করে দিয়েছে। তা ছাড়া লাতিন দেশটি এখনও সিনোভ্যাকের টিকা অনুমোদন করেনি। পৌরদের পরিকল্পনা বাস্তবায়ন করতে চাইলে, আগে সে অনুমতি নিতে হবে।

 

Related Articles

Back to top button