টাইমলাইনখেলাক্রিকেটIPL

KKR-এর সদস্য হওয়ার পরেরদিনই ভারতের বিরুদ্ধে দুরন্ত অর্ধশতরান লিটন দাসের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল আইপিএলের নিলামে লিটন দাসকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার বেস প্রাইস অর্থাৎ ৫০ লক্ষ টাকাতেই তাকে কেকেআরে সামিল করেছে টিম ম্যানেজমেন্ট। তারপরে আজ টেস্ট কেরিয়ারে নিজের ১৫ তম এবং ভারতের বিরুদ্ধে নিজের প্রথম অর্ধশতরান করে নিজের যোগ্যতার প্রমাণ দিলেন লিটন।

আজ সকালে যখন তিনি ব্যাট করতে নেমেছিলেন তখন ৭০ রানের মধ্যে চার উইকেট হারিয়ে রীতিমত ধুঁকছিল বাংলাদেশ ব্যাটিং লাইনআপ। হাফ সেঞ্চুরি করে আউট হয়ে গিয়েছিলেন ওপেনার জাকির হোসেন। প্রত্যেক ভারতীয় বোলারই এই পিচে বেশ দাপট দেখাচ্ছিল।

তারপর বেশ আগ্রাসী ভঙ্গিতেই ব্যাটিং করে ৬৯ বলে নিজের অর্ধশতরান সম্পূর্ণ করেন লিটন। বাংলাদেশের লিড যে একশোর গণ্ডি অতিক্রম করেছে তার পেছনে বড় অবদান রয়েছে তার। দিনের শুরুতে আজ যখন সাকিব, মুশফিকুরের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা ব্যাট হাতে প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছেন সেখানে দাঁড়িয়ে লিটনের এই ইনিংস অত্যন্ত কার্যকরী বলে প্রমাণিত হবে।

Liton Das,Liton Half Century,KKR,IPL Auction,Team India,Bangladesh vs India

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ২৭ বলে ৬০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে রীতিমত ভারতীয় সমর্থকদের মনে ভয় ধরিয়ে দিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত তিনি রান আউট হয়ে ফেরেন এবং তার ড্রেসিংরুমে ফেরার পর পুরো বাংলাদেশ ব্যাটিং লাইনে ছিন্নভিন্ন হয়ে যায়। অনেকেই মনে করেন লিটন যদি সেদিন রান আউট না হতেন তাহলে তিনি বাংলাদেশকে ম্যাচটি জিতিয়ে দিতেন এবং সেক্ষেত্রে সেমিফাইনালে পাকিস্তানের বদলে বাংলাদেশই পৌঁছাতে পারত।

গতকাল তাকে এবং সাকিব আল হাসানকে একসঙ্গে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। শাকিব আজ ব্যাঠাতে ব্যর্থ হলেও গতকাল বল হাতে চারটি গুরুত্বপূর্ণ উইকেট তুলেছিলেন। চা পান এর বিরতির আগে বাংলাদেশ আপাতত তিন উইকেট হাতে নিয়ে ১০৮ রানে এগিয়ে রয়েছে। ৫৮ রান করে তাসকিন আহমেদকে (১৫*) সঙ্গে নিয়ে অপরাজিত রয়েছেন লিটন।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker