টাইমলাইনভারত

মায়ের টানে একাই দিল্লি থেকে বেঙ্গালুরু পাড়ি ৫ বছরের খুদের

বাংলাহান্ট ডেস্কঃ বয়স তার মাত্র পাঁচ, কিন্তু সে যা করতে চলেছে তাতে চমকে উঠছে সকলেই। রবীন্দ্রনাথের বীরপুরুষ কবিতার ছেলেটি তার মাকে নিয়ে বিদেশ যেতে চায় স্বপ্নে কিন্তু এই বালক করোনা আবহে একাই দিল্লি (delhi) থেকে বিমানে পাড়ি দিচ্ছে বেঙ্গালুরু (bangalore) তে৷

লকডাউনে দিল্লিতে আটকে পড়েছিল ৫ বছরের বিহান শর্মা। মায়ের সাথে দেখা হয়নি তিন মাস। তাই লকডাউনের মধ্যে দেশের মধ্যে বিমান পরিষেবা চালু হতেই সে পাড়ি দিয়েছে মায়ের কাছে। বিশেষ টিকিটে মায়ের কাছে একাই পাড়ি দিল সে। জানা যাচ্ছে, বিমান সংস্থার তরফ থেকে বিমান যাত্রার পর জানিয়ে দেওয়া হবে বিহানের মাকে। সেই মত এয়ারপোর্টে পৌঁছে যাবেন বিহানের মা।

এরআগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিদেশ থেকে ভারতীয়দের ফেরত আনার জন্য বন্দে ভারত মিশন (Vande Bharat Mission), আর সমুদ্র সেতু অভিযান (Samudra Setu Mission) চালিয়েছেন। সমুদ্র সেতু অভিযান সম্পূর্ণ করার জন্য ভারতীয় নৌসেনার দুটি জাহাজ মালদ্বীপে গিয়েছিল।

৭ মে থেকে ১৩ মে ভারত সরকার বিশেষ বিমানে প্রবাসীদের ফিরিয়ে এনেছে। জানা যাচ্ছে, ১০টি বিমান পাঠানো হবে আরব আমিরশাহিতে, ৭টি বিমানে প্রবাসীরা ফিরবে মার্কিন মুলুক থেকে, ৭ বিমান বরাদ্দ ব্রিটেনে আটকে থাকা যাত্রীদের জন্যও ৷ সৌদি আরবে পাঠানো হবে ৫টি বিমান, ৫টি বিমান যাবে সিঙ্গাপুরে এবং ২টি কাতারে

এপ্রিল মাস থেকেই দফায় দফায় বিমান পরিষেবা ( aviation) চালু হবার সম্ভাবনা ভেস্তে গিয়েছে। লকডাউনের চতুর্থ দফায় অন্যান্য অনেক সুযোগের সাথে ছাড় মিলতে পারে বিমান পরিষেবাতেও, এমনই জল্পনা চলছিল। অসামরিক বিমান পরিষেবা মন্ত্রী হরদীপ সিং পুরী টুইট করে জানিয়েছিলেন বিমান পরিষেবা চালু হবার কথা।

Back to top button