টাইমলাইনভারত

ভক্তির নামে ধর্মান্ধতা! রাজস্থানে লকডাউন অমান্য করে তান্ত্রিকের তামাশা দেখার জন্য জুটল শয়ে শয়ে মানুষ

বাংলা হান্ট ডেস্কঃ দিল্লীর নিজামুদ্দিন তাবলীগ জামাত (Tabligi Jamaat) কাণ্ডের সাজা ভুগছে গোটা দেশ। আর ওই জামাতে অংশ নেওয়া প্রচুর মানুষদের মধ্যে করোনাভাইরাস (Coronavirus) পাওয়া গেছে। এমনকি এই জামাতে অংশগ্রহণকারী অনেকেই মারা গেছে। এবার তাবলীগ জামাতের মতো আরেকটি আয়োজন রাজস্থান (Rajasthan) থেকে সামনে এলো। ওই আয়োজনে শয়ে শয়ে মানুষ লকডাউন আর করোনার ভ্রুকুটি উড়িয়ে অংশ নিলো। এই আয়োজন বুন্দি জেলার রামনগর এলাকায় করা হয়েছিল।

FIle Pic

প্রকাশ্যে লকডাউন লঙ্ঘন করে তান্ত্রিকরা (Tantrik) এই আয়োজন করে। এই অনুষ্ঠানে তান্ত্রিকরা নিজেদের কারনামা দেখাতে ব্যস্ত ছিল। আর সেটি দেখার জন্য শয়ে শয়ে মানুষ সেখানে এক হয়েছিল। ওই এলাকায় দুটি আলাদা আলাদা জায়গায় অনুষ্ঠান করা হয়। মন্দিরের পাশে হওয়া অনুষ্ঠানের খবর পেয়ে গ্রামের মানুষ ভিড় জমানো শুরু করে, সেখানে একজন তান্ত্রিক মাথা ঘুরিয়ে ঘুরিয়ে তন্ত্র করতে থাকে।

ওই এলাকায় আরও একটি আয়োজন হয়। সেখানে তিনজন তান্ত্রিক তরোয়াল নিয়ে লাগাতার তামাশা দেখাতে থাকে। তাঁদের এই তামাশা দেখার জন্য গ্রামের রাস্তা এবং আশেপাশের ছাদে মানুষরা ভিড় জমায়। খবর পাওয়ার পর স্থানীয় পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় আর ভিড়কে ছত্রভঙ্গ করে। চিন্তার বিষয় এটা হল যে, এই অনুষ্ঠানে অংশ নেওয়া কারোর মধ্যে যদি করোনাভাইরাস পাওয়া যায় তাহলে তাবলীগ জামাতের মতই বিধ্বংসী কাণ্ড ঘটবে।

উল্লেখনীয়, রাজস্থানে বিগত ১২ ঘণ্টায় করোনার এক ডজন নতুন পজেটিভ কেস পাওয়া গেছে। এই নতুন মামলার সাথে সাথে রাজস্থানে করোনা পজেটিভ এর সংখ্যা ১৯১ হয়ে গেছে। এই ১৯১ জনের মধ্যে ৪১ জন তাবলীগ জামাতে অংশ নেওয়া আর ২৭ জন ইরান থেকে রাজস্থানে ফিরে আশা ব্যাক্তি আছে। শনিবার পাওয়া নতুন ১২ টি মামলার মধ্যে ১০ টির সাথে তাবলীগ জামাতের কানেকশন আছে।

Back to top button