টাইমলাইনপশ্চিমবঙ্গ

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সতর্ক বার্তা দিলেন বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জী, দেখুন সেই ভিডিও

ইতিমধ্যে করোনাতে ভারতে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। আর সেই পরিমান হয়েছে ২৭৩।য়ার এই পরিস্থিতিতে দেশের নাগরিকদের সুস্থ থাকার জন্য  প্রধানমন্ত্রী মোদী রবিবার (২২ মার্চ) জনতার কারফিউয়ের ডাক দিয়েছেন। আর এইদিন সকাল সাতটা থেকে রাত নয়টা পর্যন্ত প্রয়োজন ছাড়াই বাড়ি থেকে বেরোনোর ​​আবেদন করা হয়েছে।

https://m.facebook.com/story.php?story_fbid=1059347724433432&id=175035336198013?sfnsn=wiwspwa&d=w&vh=e&extid=qfAC7XjTP0NAT8Su&d=w&vh=e

এই পরিস্থিতিতে বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জী সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি ভিডিও সবার উদ্দ্যেশে দিয়ে বলেন, “নিজেকে সুস্থ রাখার জন্য অন্তত ২০ সেকেন্ড ধরে যে কনো সাবান দিয়ে ভালো করে হাত পরিস্কার করুন। আর পরে পরিস্কার কাপড় দিয়ে মুছে নিন। এভাবে হাত ধুয়ে নিজেও সুস্থ থাকুন বাকিদেরও সুস্থ থাকতে দিন। আর তিনি এও বলেন রবিবার মোদীজীর কার্ফু মেনে সবাই বাড়িতে থাকুন”। তিনি আরো বলেন নিজেকে সুস্থ রাখার জন্য নিজেকেই দায়িত্ব নিতে হবে। আর তার পাশাপাশি সবাইকেই সচেতন করতে হবে। আর এভাবে আমরা সবাই করোনার আক্রান্তের সংখ্যা কমাতে পারি। ইতিমধ্যেই ভারতে ৫ জনের মৃত্যু হয়েছে এই রোগের ফলে। যার মধ্যে পঞ্জাবের এক ব্যক্তি রয়েছেন, যিনি কিছুদিন আগেই ইটালি থেকে ফিরেছেন। প্রথম প্রাণ হারান ১২ ই মার্চ ৭৬ বছর বয়সের এক ব্যক্তির হয়। তারপর দিল্লীতে ৬৮ বছর বয়সী এক বৃদ্ধা প্রাণ হারান। মুম্বাইয়ে ১৭ ই মার্চ ৬৪ বছরের বয়সী একজন ব্যক্তি প্রাণ হারান এবং পাঞ্জাবে ৭০ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়। এবং সর্বশেষ মৃত্যু হয় জয়পুরে ঘরতে আসা এক বিদশি পর্যটকের।মধ্যে।

সমগ্র বিশ্বে এখনও অবধি এই রোগের প্রকোপে আক্রান্ত হয়েছেন আক্রান্ত হয়েছেন প্রায় ২,৪৫,৬৪৮ এবং মৃতের সংখ্যা প্রায় ১০,০৪৮। চীনের থেকে ইউরোপ এখন বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে এই রোগের ফলে। প্রায় কয়েক হাজার মানুষ এখানে এই রোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছে। WHO ইউরোপকে করোনা ভাইরাসের নতুন আঁতুড় ঘর বলে ঘোষণা করেছে।

Related Articles

Back to top button