টাইমলাইনভারত

করোনার মধ্যেই হাওড়া-শিয়ালদহ শাখায় চালু হচ্ছে দূরপাল্লার ট্রেন, রইল সময়সূচি

বাংলাহান্ট ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউয়ে বেশকিছু দিন বন্ধ থাকার পর, আবারও হাওড়া এবং শিয়ালদহ ডিভিশনে শুরু হচ্ছে রেল পরিষেবা (Indian Railways)। পূর্ব রেলের (Eastern Railway) অপারেশনস বিভাগ জানিয়েছে, আগামী ১৬ ই জুন থেকে একাধিক রুটে চালানো হবে দূরপাল্লার ট্রেন।

করোনার প্রথম পর্বে গোটা দেশ জুড়েই দীর্ঘ সময়ের জন্য বন্ধ রাখা হয়েছিল রেল চলাচল ব্যবস্থা। তবে প্রথম পর্ব পেরিয়ে ধীরে ধীরে স্বাভাবিকের দিকে এগোলেও, দ্বিতীয় পর্বে আবারও ভয়াবহ আকার ধারণ করায় বন্ধ রাখা হয় রেল পরিষেবা। এমনকি বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী আর্জি জানিয়েছিলেন, আগামী ১৫ ই জুন পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যে লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবা। তবে হাতে গোনা কয়েকটি দূরপাল্লার ট্রেনকে শুধুমাত্র নিষেধাজ্ঞার থেকে বাতিল রাখা হয়েছিল।

এরই মধ্যে সংক্রমণ কিছুটা কমতেই রেল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, আগামী ১৬ ই জুন থেকে চালানো হবে একাধিক রুটে দূরপাল্লার ট্রেন। তবে বাংলার সরকার সম্মতি না দেওয়া পর্যন্ত, পশ্চিমবঙ্গে বন্ধ থাকবে লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবা- এমনই সিদ্ধান্ত নিয়েছে রেল। তবে এই দূরপাল্লার ট্রেন চালানোর ক্ষেত্রেও বেশকিছু নিয়ম বিধি মেনেই যাত্রীদের ট্রেনে উঠতে হবে বলেও জানা গিয়েছে।

জেনে নিন ১৬ ই জুন থেকে চলবে কোন কোন ট্রেন-

শিয়ালদহ- নিউ আলিপুরদুয়ার স্পেশ্যাল, শিয়ালদহ- বালিয়া স্পেশ্যাল, শিয়ালদহ- জয়নগর স্পেশ্যাল, শিয়ালদহ- আলিপুরদুয়ার স্পেশ্যাল, হাওড়া- রাঁচি শতাব্দী স্পেশ্যাল, শিয়ালদহ- নিউ জলপাইগুড়ি স্পেশ্যাল, কলকাতা- বালুরঘাট স্পেশ্যাল, কলকাতা- হলদিবাড়ি স্পেশ্যাল, হাওড়া- কাটিহার স্পেশ্যাল, হাওড়া- দেরাদুন স্পেশ্যাল, হাওড়া- যোগনগরী হৃষিকেশ স্পেশাল, হাওড়া- লালকুয়া স্পেশ্যাল, হাওড়া- ভোপাল স্পেশ্যাল, হাওড়া- গুয়াহাটি স্পেশ্যাল, হাওড়া- আগরতলা স্পেশ্যাল, হাওড়া- রক্সৌল এক্সপ্রেস, হাওড়া ও শিয়ালদহ- নিউ দিল্লি এসি স্পেশ্যাল, হাওড়া ও শিয়ালদহ-বিকানের স্পেশ্যাল।

Related Articles

Back to top button