চাকরির খবরটাইমলাইনভারত

এই সপ্তাহে পাঁচটি স্থানে রয়েছে অসংখ্য সরকারি চাকরির সুযোগ, শীঘ্রই করুন আবেদন

বাংলাহান্ট ডেস্কঃ  চলতি সপ্তাহে বিভিন্ন সরকারি চাকরির ( Govt Job )  জন্য বেশ কয়েকটি শূন্যপদের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সরকারি খাতে সুরক্ষিত চাকরি পেতে চাইছেন এমন চাকরিপ্রার্থীদের জন্য মোটা বেতনের ৫টি চাকরির হদিস, তার খুঁটিনাটি তুলে ধরা হল। সময় ব্যয় না করে জেনে নিন বিস্তারিত।

১) BECIL-এ নিয়োগঃ ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বিইসিআইএল) ১৬৭৯টি শূন্যপদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা ২০ এপ্রিলের মধ্যে www.beciljobs.com এ অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। উপরিউক্ত শূন্যপদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীকে অবশ্যই অষ্টম শ্রেণী পাশ হতে হবে।

২) JKSSB- নিয়োগঃ জম্মু ও কাশ্মীর সার্ভিসেস সিলেকশন বোর্ড (জেকেএসএসবি) ২৩১১টি শূন্যপদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহীরা jkssb.nic.in এ অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ১২ মে। জেএসএসএসবি লিখিত পরীক্ষায় অবজেক্টিভ এবং মাল্টিপল চয়েস প্রশ্ন থাকবে।

৩) চণ্ডীগড় মিউনিসিপাল কর্পোরেশনে নিয়োগঃ চণ্ডীগড় পৌর কর্পোরেশন ১৭২টি শূন্যপদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগ্রহীরা mcchandigarh.gov.in এ অফিশিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ৩ মে। এমসি চণ্ডীগড় এক দশক পরে এই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাছাই পদ্ধতি লিখিত পরীক্ষা মাধ্যমে হবে।

৪) ভারতীয় সেনায় নিয়োগঃ ভারতীয় সেনাবাহিনী বিভিন্ন পদে ২০২১ সালের জন্য নিয়োগ পরিচালনা করবে। আবেদনপত্রটি ২০ মে অবধি অনলাইনে গৃহীত হবে। যারা অষ্টম, নবম, দশম ও দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ হয়েছেন তারা এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। চাকরির যোগ্য হওয়ার জন্য প্রার্থীদের শারীরিক ফিটনেস পরীক্ষা, শারীরিক পরিমাপ, এবং মেডিকেল টেস্টের পরে একটি লিখিত পরীক্ষা পাশ করতে হবে।

৫) IAF-এ নিয়োগঃ ভারতীয় বিমানবাহিনী (আইএএফ) গ্রুপ ‘সি’ সিভিলিয়ান পদে নিয়োগের জন্য আবেদনপত্র আমন্ত্রণ করেছে। আবেদন প্রক্রিয়াটি তার অফিসিয়াল ওয়েবসাইট www.indianairforce.nic.in এ ৩ এপ্রিল শুরু হয়েছে, আবেদন প্রকাশের তারিখ থেকে 30 দিনের মধ্যে তা গৃহীত হবে। এই নিয়োগের মাধ্যমে ১৫০০ টিরও বেশি শূন্যপদ পূরণ করা হবে। নির্বাচিত প্রার্থীদের ২৩,৫৫৩ টাকা থেকে ৩৮,৬০৬ টাকা বেতন দেওয়া হবে।

Related Articles

Back to top button