টাইমলাইন

ভগবান রামের ছবি খুলে নিয়ে যাওয়া হলো ডাস্টবিন নিয়ে যাওয়ার গাড়িতে, অভিযোগ দায়ের করল বিজেপি

ভারতীয় জনতা পার্টির কর্মীরা মহারাষ্ট্রের ওরঙ্গাবাদ থানায় মামলা দায়ের করা হয়েছে। এটাতে বলা হয়েছে মহারাষ্ট্রে এর ওরাঙ্গাবাদে নগর নিগম দ্বারা নিযুক্ত কিছু ঠিকাদার ভগবান রামের ছবি দেওয়া ব্যানারকে সরিয়ে দিয়েছে। একই সাথে এই পোস্টারকে ডাস্টবিনের গাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। জানিয়ে দি, বিজেপির নেতারা এই ব্যানার দ্বারা রাম মন্দিরের জন্য  চাঁদা সংগ্রহ করার অভিযান শুরু করেছিল।

বিজেপির স্থানীয় নেতারা অভিযোগ করে বলেছেন, তারা রাম মন্দির এর নিধি সংগ্রহ এর জন্য অভিযান শুরু করেছিল। তবে প্রশাসনের এই কাজে তাদের বাধা দিচ্ছে। এই সমস্থ ব্যানার হিন্দু রাষ্ট্র চোক, মহল্লার চোক ও অন্যান্য এলাকায় লাগানো হয়েছিল। কিন্তু প্রসাসন এই সমস্থ ব্যানার প্রসাসন সরিয়ে দিয়েছে। সবথেকে দুর্ভাগ্য এর বিষয় যে সমস্ত ব্যানারকে নোংরা আবর্জনা ফেলার গাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

বিজেপি নেতারা বলেছেন, এই বানারের মধ্যে উত্তেজনাপূর্ণ কিহুই ছিল না। যা ছিল তা শুধুমাত্র রাম মন্দিরের চাঁদা সংগ্রহের জন্য। পুলিশ জানিয়েছে ঘটনার উপর তদন্ত করা হবে, যদি অভযোগ সত্য প্রমানিত হয় তাহলে দোষীদের শাস্তি হবে।বিজেপি কর্মীদের অভিযোগ এর পর ঠীকাদারদের উপর তদন্ত তীব্র হয়েছে।

প্রসঙ্গত, ওরঙ্গাবাদ শহরের নাম পরিবর্তন নিয়ে শিবসেনা ও কংগ্রেসের মধ্যে দ্বন্দ্ব বেড়েই চলেছে। শিবসেনা শহরের নাম পাল্টে সম্ভাজি মহারাজ রাখতে চাইছে। অন্যদিকে কংগ্রেস এঈ নাম মানতে রাজি নয়। শিবসেনার নেতাদের মতে ওরঙ্গজেব একজন নির্যাতনকারী শাসক ছিল। এই দাবিতে আবার একেবারে একমত নয় কংগ্রেস।

Back to top button