টাইমলাইনভারত

হারিয়ে গেছে বিড়াল, খুঁজে দিতে পারলেই মিলবে ১৫ হাজার টাকা পুরস্কার!

স্টেশন থেকে হারিয়ে গেছে বিড়াল (cat)। তার শোকেই কেঁদে কেটে অস্থির মালকিন অনেক চেষ্টা করেও খোঁজ মেলেনি। অগত্যা প্রিয় বিড়ালকে খুঁজে দিতে পারলে ১৫ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে এই মর্মে পোস্টার দিলেন তিনি। সেই ‘সন্ধান চাই’ পোস্টারেই ছেয়ে গেছে উত্তর প্রদেশ (uttar prdesh) এর  গোরক্ষপুর।

পোস্টারে নিজের প্রিয় পোষ্যের বর্ণনাও দিয়েছেন তিনি। দুবছরের ঐ বিড়ালের সবুজ চোখ তাকে অবর্ণনীয় আনন্দ দিত, পোস্টারে সেকথাও লিখেছেন তিনি। সেই সবুজ চোখে রয়েছে বাদামী ছোপ। এহেন বৈশিষ্ট্যযুক্ত বিড়ালটি খুঁজে দিতে পারলেই মিলবে পুরস্কার।

যদিও থানায় কোনো নিখোঁজ অভিযোগ দায়ের করেন নি তিনি। তবে বিড়াল খুঁজতে গোরক্ষপুর স্টেশনের জি আরপির সাহায্য নিয়েছেন মালকিন।নিজেও স্টেশন চত্বর ও গোটা শহরে পোস্টার দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে সেই পোস্টারটিও।

জানা যাচ্ছে, বুধবার রাতে উত্তরপ্রদেশের গোরক্ষপুর স্টেশন থেকে বিড়ালটি নিরুদ্দেশ হয়ে যায়। মালকিনের সাথেই সে ট্রেনের অপেক্ষা করছিল। হঠাৎই খেয়াল করেন পোষ্যটি আর নেই। জি আরপির অনুমান, সম্ভবত চলন্ত ট্রেনের শব্দেই ভয় পেয়ে সেটি সেখান থেকে পালিয়েছে। প্রথমে পোষ্যকে ফেরত দেওয়ার জন্য ১১ হাজার টাকার পুরস্কার ঘোষনা করলেও পরে তা বাড়িয়ে ১৫ হাজার টাকা করে দেন মালকিন।

খুব স্বাভাবিক ভাবেই উঠে আসছে কে এই বিড়ালের মালকিন যিনি পোষ্যকে খুঁজে দেওয়ার জন্য এতো পুরস্কার ঘোষনা করেছেন? জানিয়ে রাখি কূটনৈতিক মহলে বেশ গন্য মান্য তিনি, নাম ইলা শর্মা। নেপালের প্রাক্তন নির্বাচন কমিশনার। তার স্বামীও ছিলেন মুখ্য নির্বাচন কমিশনার। সব মিলিয়ে এহেন হাই প্রোফাইল বিড়াল খুঁজতে পুলিশ যে সক্রিয় হবে তা তো বলাই বাহুল্য।

 

Back to top button