টাইমলাইনভারতখেলা

ব্রোঞ্জ-রুপো নয়, ভারতের জন্য সোনা জেতাই প্রথম লক্ষ্য! সেমিফাইনালে উঠে জানালেন লভলিনা বড়গোহাঁই

বাংলা হান্ট ডেস্কঃ টোকিও অলিম্পিক্সে সবার আশা যুগিয়েও বিদায় নিয়েছেন ভারতীয় বক্সার মেরি কম (Mary Kom)। লন্ডন অলিম্পিক্সে ভারতকে গর্বিত করা ৩৮ বছর বয়সী মেরি কম টোকিও অলিম্পিক্স থেকে বিদায় নিয়েছেন বৃহস্পতিবার। প্রি কোয়াটার ফাইনাল ম্যাচে মেরি মুখোমুখি হয়েছিলেন রিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক প্রাপ্ত কলম্বিয়ান বক্সার ইনগ্রিট ভ্যালেন্সিয়ার (Ingrit valencia)।

ভ্যালেন্সিয়াকে এর আগেও হারিয়েছিলেন ভারতের এই ছয় বার বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার। কিন্তু এবারের অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল তার। শুরুতেই ভ্যালেন্সিয়ার দুরন্ত আক্রমণকে সামাল দিতে না পেরে ৪-১ ফলাফলে রাউন্ড হেরে যান মেরি কম। তারপর অবশ্য দুরন্ত কামব্যাক করেছিলেন এই ভারতীয় বক্সার ৩-২ ফলাফল বজায় রেখে পরপর দুটি রাউন্ড জিতে নেন এই মনিপুরী কিংবদন্তি। কিন্তু তাতেও শেষ পর্যন্ত লাভ কিছুই হলো না। বিচারকদের বিচারে প্রথম রাউন্ডে বড় লিড থাকায় জয়ী হিসেবে ঘোষিত হলেন ভ্যালেন্সিয়া।

মেরি কমের বিদায়ের পর এবার আশা যোগাচ্ছে লভলিনা বড়গোহাঁইয় (Lovlina Borgohain)। শুক্রবার চাইনিজ তাইপেইয়ের চেন নিয়েনকে ৪-১ এর ব্যবধানে হারান লভলিনা। এরপরই তিনি ভারতের জন্য একটি পদক নিশ্চিত করে ফেলেছেন। ওনার ব্রোঞ্জ পদক নিশ্চিত, তবে ব্রোঞ্জেই ক্ষান্ত নন লেভলিনা।

সেমিফাইলানে ওঠার পর লভলিনা বলেন, ‘কোয়ার্টার ফাইনালে জিতে খুব ভালো লাগছে। এবার আমার লক্ষ্য সেমিফাইনাল জয়। আমি আরও ভালো খেলার চেষ্টা করব। ভারতের জন্য সোনা জিততে চাই আমি। সেটাই আমার প্রধান লক্ষ্য।”

Related Articles

Back to top button