টাইমলাইনভারত

মাত্র ৩০ মিনিটে বাড়ি পৌঁছে যাবে রান্নার গ্যাস, ১ ফেব্রুয়ারী থেকে চালু হচ্ছে এই সুবিধা

রান্নার গ্যাস (LPG) সিলিন্ডার বুকিংয়ের পরে, আপনাকে আর ২-৪ দিনের অপেক্ষা করতে হবে না। সরকারী তেল সংস্থা ইন্ডিয়ান অয়েল (আইওসি) তৎকাল এলপিজি সেবা শুরু করার পরিকল্পনা করেছে, যার মাধ্যমে আপনার বাড়ি গ্যাস সিলিন্ডারটি পৌঁছাতে পারবে মাত্র আধঘন্টার মধ্যে। অর্থাৎ যেদিন আপনি সিলিন্ডার বুক করবেন, সেদিনই আপনি সিলিন্ডারটি পাবেন। আইওসি প্রাথমিকভাবে প্রতিটি রাজ্যের একটি শহরে এই পরিষেবা শুরু করবে।

indane 14 2 kg subsidised domestic lpg cylinder Bangla Hunt Bengali News

বিজনেস স্ট্যান্ডার্ড এর তথ্য অনুসারে আইওসি প্রতিটি রাজ্যের একটি শহর বা জেলা বেছে নেবে এবং প্রথমে সেখানে এই পরিষেবা শুরু করবে। এই পরিষেবার অধীনে, সংস্থাটি ৩০ থেকে ৪৫ মিনিটের মধ্যে গ্রাহকদের সিলিন্ডার সরবরাহ করবে। সরকারী তেল সংস্থা জানিয়েছে যে এ নিয়ে এখনও কাজ চলছে। এই বৈশিষ্ট্যটি শীঘ্রই চূড়ান্ত করা হবে।

আইওসির মতে যে সংস্থার এই উদ্যোগ প্রতিযোগী সংস্থাগুলি থেকে তাদের আলাদা পরিচয় দেবে। সংস্থার কর্মকর্তারা বলেছিলেন যে এই পরিষেবা ১ ফেব্রুয়ারি থেকে শুরু করা যেতে পারে। এই পরিষেবাটি যত তাড়াতাড়ি সম্ভব শুরু করার জন্য সকলে মিলে একত্রে চেষ্টা করছে।

জানা যাচ্ছে এই পরিষেবা পাওয়ার জন্য গ্রাহককে বেশ কিছুটা অতিরিক্ত চার্জ দিতে হতে পারে। তবে ঠিক কতটা তা এখনো জানা যায় নি। জানিয়ে রাখি, দেশের ২৮ কোটি গ্রাহকের মধ্যে ১৪ কোটি গ্রাহকই আইওসি এর ইন্ডেন গ্যাস ব্যাবহার করে৷

 

Back to top button