টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পঞ্চায়েত ভোটে মারামারি থেকে দূরে থাকতে হবে, তৃণমূল কর্মীদের দাওয়াই মদন মিত্রের

বাংলাহান্ট ডেস্ক : এই শনিবার কামড়াহাটি অঞ্চলের নজরুল মঞ্চে বিজয়া সম্মেলনী অনুষ্ঠানে মদন মিত্র (Madan MItra) ও সৌগত রায় দুই তৃণমূল (Trinamool Congress) নেতা একসাথে একটি গুরুত্বপূর্ণ বার্তা পেশ করেন। তাঁরা বলেন, আগত পঞ্চায়েত ভোটে জয়লাভ করতে হলে দলে ঠিকঠাক মানুষকে নির্বাচন করতে হবে। কোনোরকম মারামারি করে কোনো ফল হবে না। দলের অবস্থা ভালো নয়, শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতি, গোরু পাচার এছাড়া আরও বিভিন্ন মামলা নিয়ে দলের জরাজীর্ণ অবস্থা।

এই অনুষ্ঠানে মদন মিত্র বলেন তাঁরা যদি সবকিছু ভুলে এক হয়ে থাকতে পারেন তাহলে তাঁরা মানুষের মন আবার জয় করতে সক্ষম হবেন এবং নিজেদের স্বমহিমায় ফিরে আসতে পারবেন। তাঁর শুধু একটাই অনুরোধ মারামারি করে পঞ্চায়েত ভোটে তাঁরা জিততে চান না, বা কাউকে মেরে তাঁরা পঞ্চায়েত ভোট জিতে যাবেন এই ভাবনাও মন থেকে দূর করতে হবে।

পাশাপাশি সকল মানুষের কাছে তাঁর দাবি তাঁদের দল যদি কোনো ভুল করে থাকে সেটা যেন সাধারণ মানুষ দেখিয়ে দেন। তাঁরা কেউ কোনো মহাপুরুষ নন, ভুল তাঁদের দ্বারাও হয়েছে বা হতে পারে। সেই ভুল যেন সাধারণ মানুষ তথা দলের কর্মীরা এসে তাঁদের ধরিয়ে দেন। আর সেই কর্মীর ওপর কোনো আক্রমণ হলে তার দায় দলের নেতাদের।

সৌগত রায়ের বক্তব্য ছিল দলে সঠিক মানুষের নির্বাচন প্রয়োজন। প্রধানত, যে আর্থিক কারণে সবাই দলে যোগদান করেছিল এখন সেটা থেকে বাছাই করার দরকার। কারণ দলের ৯৫ শতাংশ মানুষ সততার সাথে কাজ করেন। কিন্তু কিছু মানুষের অসৎ উদ্দেশ্যের জন্য দলের প্রতিমূর্তি নস্ট হোক এটা তাঁরা চান না।

Madan Mitra,Sougata Roy,Party leaders,Trinamool Congress

অপরদিকে তাঁদের বক্তব্য শুনে রাজ্যের বিজেপি যুব মোর্চার নেতা জয় সাহার মন্তব্য করেন যে, তৃণমূল সরকার চুরি না করলে তাঁদের চলবে কি করে? আর তাঁরা যদি মারামারি না করেন একটি ভোটও তাঁরা পাবেন না। ভোটের পরে যে হিংসার সৃষ্টি হয়, তারপর তাঁরা যে এতো নরম ভাষায় কথা বলছেন, এটা সত্যিই তাঁদের কাছে অনেকটাই সন্তোষের কারণ।

Related Articles