টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

কোন কারণে রাগ হলে আমাদের বলবেন, বাড়ি বাড়ি গিয়ে পা ধরে ক্ষমা চেয়ে নেবঃ মদন মিত্র

বাংলাহান্ট ডেস্কঃ দলের সংকটের সময়ে আবারও স্বমহিমায় ফিরে এসেছেন তৃণমূল নেতা মদন মিত্র (Madan Mitra)। একুশের নির্বাচনের আগে যখন দলের তাবড় তাবড় নেতারা তৃণমূলের ছত্রছায়া ত্যাগ করে হতে তুলে নিচ্ছেন বিরোধী দলের পতাকা, তখন দলের বেশকিছু গুরু দায়িত্ব, এমনকি মন্ত্রী স্থানীয় বেশকিছু দায়িত্বও আবার সামলাতে হচ্ছে মদন মিত্রকে।

সম্প্রতি শুভেন্দু অধিকারী দল ত্যাগ করায় নানাভাবে তাঁকে আক্রমণ করছেন শাসক দলের সদস্যরা। এদিন বাঁকুড়ার বড়জোড়ার সভা থেকে শুভেন্দু অধিকারীকে আরও একবার ‘বেইমান’ বলে কটাক্ষ করলেন মদন মিত্র। পাশাপাশি নিশানায় রাখলেন বিজেপিকেও।

মঞ্চে উঠেই কামান দাগলেন প্রাক্তন তৃণমূল নেতা শুভেন্দু অধিকারীর দিকে। ‘বেইমান’ বলে কটাক্ষ করে বললেন, ‘একই পরিবারের একজনকে বিধায়ক এবং অন্যজনকে একাধিক দপ্তরের মন্ত্রী করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এখানে কর্মীরা তো মন্ত্রী হননি কোনদিন। দেখুন এখনও হাজার হাজার কর্মী পা মিলিয়ে হাঁটছেন তৃণমূলের সঙ্গে। তারা কিন্তু কেউ বেইমান নয়। আপনাদের কারো যদি আমাদের উপর কোন কারণে রাগ বা অভিমান থাকে, তা কখনই তৃণমূলের উপর দেখাবেন না। প্রয়োজন হলে আমরা দলীয় কর্মীদের ভুলের সংশোধন করতে বঙ্গবাসীর বাড়ি বাড়ি গিয়ে পা ধরে ক্ষমা চেয়ে নেব’।

এদিনই আবার মঞ্চ থেকে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বদের কটাক্ষ করে তিনি বলেন, ‘বাংলায় গাড্ডা তৈরি করা হচ্ছে নাড্ডাদের জন্য। দেখবেন- যদি বিজেপি নির্বাচনে জিতে যায়, তাহলে ওঁরা আপনাকেই আপনার বাড়িতে থেকে উৎখাত করে ছাড়বে। অসমের বাসিন্দাদের মতোই সিএএ, এনআরসির অজুহাত দেখিয়ে আপনারই জমি কেড়ে নেবে ওঁরা’।

Back to top button