টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘দুর্নীতির দায় মমতার নয়, ওঁনার প্রতি অন্যায় হচ্ছে’, পার্থকে কটাক্ষ করে মন্তব্য মদনের

বাংলা হান্ট ডেস্কঃ ‘দলের অন্য কেউ দুর্নীতিতে জড়িত থাকলে সেই দায় কেন মমতা বন্দ্যোপাধ্যায় নেবেন? মুখ্যমন্ত্রীর প্রতি অন্যায় করা হয়ে চলেছে’, গতকাল মহাষষ্ঠীতে ঠিক এভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে দাঁড়ালেন তৃণমূল (Trinamool Congress) নেতা মদন মিত্র (Madan Mitra)। একইসঙ্গে রাজনীতি ছাড়া প্রসঙ্গেও গুরুত্বপূর্ণ মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি থেকে শুরু করে কয়লা এবং গরু পাচার মামলায় জেরবার তৃণমূল কংগ্রেস। অনুব্রত মণ্ডল, পার্থ চট্টোপাধ্যায়রা জেল হেফাজতে। এই পরিস্থিতিতে তৃণমূল কংগ্রেস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে একের পর এক আক্রমণ শানিয়ে চলেছে বিরোধী দলগুলি।

এর মাঝেই গতকাল মমতার হয়ে ব্যাট ধরলেন মদন। বেসরকারি সংবাদমাধ্যমের একটি অনুষ্ঠানে যোগদান করতে শোভন এবং বৈশাখীর বাড়িতে পৌঁছে যান মদন মিত্র। সেখানে একাধিক প্রসঙ্গে মন্তব্য করতে দেখা যায় তাঁকে। নাচ-গান এবং আড্ডায় মেতে ওঠেন শোভন-বৈশাখী এবং মদন মিত্র। পরবর্তীতে মদনের গলায় উঠে আসে দুর্নীতি প্রসঙ্গ।

বর্তমানে একের পর এক দুর্নীতির অভিযোগে দল যে ক্রমাগত অস্বস্তিতে পড়ে চলেছে, তা মেনে নেন তিনি। পরবর্তীতে মদন বলেন, “যে যা খুশি করবে, দুর্নীতিতে জড়িয়ে পড়বে আর সব সামলাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এটা অনুচিত। ওনার প্রতি অন্যায় করা হয়ে চলেছে।”

একইসঙ্গে প্রাক্তন তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে নিয়েও কটাক্ষ ছুড়ে দেন মদন মিত্র। তিনি বলেন, “শোভন এর আগে বলেছে, ও আর বৈশাখী লিভ ইন করছে। এ ক্ষেত্রে কারোর কোন কথা বলা ঠিক নয়। আমরা বাঙালিরা আসলে অন্যের ব্যাপারে বড্ড মাথা গলাই। পার্থদার জন্য আমার খারাপ লাগছে। ও যদি নিজের ব্যাপারে মাথা ঘামাতো, তাহলে পস্তাতে হত না।”

এরপরেই নিজের রাজনৈতিক ক্যারিয়ার প্রসঙ্গে গুরুত্বপূর্ণ মন্তব্য করেন তৃণমূল নেতা। নতুনদের জায়গা দেওয়া প্রসঙ্গে মদন বলেন, “আমি খাদের কিনারায় দাঁড়িয়ে রয়েছি। যদি ছেড়ে না যাই, তাহলে পড়ে যাব।”

Related Articles