পশ্চিমবঙ্গকলকাতা

মন্ত্রিত্ব থেকে শুভেন্দু অধিকারীর ইস্তফার পর বড়ো দায়িত্ব পেলেন মদন মিত্র

বাংলা হান্ট ডেস্ক: শুভেন্দু অধিকারীর (Shuvendu Adhikary) মতোই সম্প্রতি কলকাতার একাধিক জায়গায় স্রেফ মদন মিত্রের (Madan Mitra) নামেই পোস্টার দেখা গিয়েছিল। পোস্টারের কোথাও তৃণমূলের নামও ছিল না। তা দেখে রাজনৈতিক মহলে গুঞ্জন ছড়িয়েছিল, হয়তো শুভেন্দুর মতোই ‘অভিমানী’ হয়ে উঠেছেন মদন। কিন্তু দলের সঙ্গে দূরত্ব বাড়ার আগেই তাঁকে নতুন দায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

পরিবহণ দফতরের কর্মীদের জন্য সামাজিক সুরক্ষা ও কল্যাণমূলক প্রকল্পের দেখভালের জন্য নতুন কমিটি গড়েছে রাজ্য সরকার। আর সেই কমিটির মাথায় বসানো হয়েছে মদন মিত্রকে। আসলে পরিবহণ কর্মীদের জন্য আগে থেকে কিছু প্রকল্প ছিল, আরও নতুন কিছু প্রকল্পের আওতায় তাদের আনা হচ্ছে। সেই সব দেখভালের জন্যই মদন মিত্রের নেতৃত্বে নতুন কমিটি গড়া হল।

গত সপ্তাহে শুভেন্দু অধিকারী পরিবহণ মন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর নিজের হাতেই পরিবহণ দফতর রেখেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর পক্ষে তো সব্দিকে নজর দেওয়া সম্ভব নয়। সেই কারণেই নতুন কমিটি গড়ে মদন মিত্রকে দায়িত্ব দেওয়া হয়েছে। আর মদন মিত্র আগে পরিবহণ মন্ত্রক সামলেছেন। মদন মিত্র ছাড়াও কমিটি থাকবেন পরিবহণ ডাইরেক্টরেটের ডেপুটি ডিরেক্টর, একজন ডেপুটি সচিব ও বিভিন্ন পরিবহণ সংগঠনের সদস্যরা।

Back to top button