টাইমলাইনভাইরাল

‘আশ্চর্য প্রদীপ’-এর ছোঁয়ায় ভাগ্য বদল যুবকের, জানুন কি এই প্রদীপের বিশেষত্ব

আরব্য রজনীর কাহিনীতে আলাদিনের আশ্চর্য প্রদীপের কাহিনী আমরা পড়েছি৷ কুড়িয়ে প্রদীপের দৈত্যের দৌলতে ভাগ্যের চাকা বদলে গিয়েছিল আলাদিনের। কিন্তু ছত্তিসগড়ের এক যুবক যা আবিস্কার করলেন, তাও আক্ষরিক অর্থেই ‘আশ্চর্য প্রদীপ’।

এই প্রদীপ এর কারনের ভাগ্যের চাকা না ঘুরতে শুরু করেছে তার। লকডাউনের মন্দা কাটিয়ে ফিরছেন চেনা ছন্দে। আসুন জেনে নি এই প্রদীপের বিশেষত্ব।

প্রদীপে একবার তেল দিলেই জ্বলবে একটানা ৪০ ঘন্টা। এমনই অভিনব প্রদীপ আবিস্কার করে নেটপাড়ার বাসিন্দাদের প্রশংসা কুড়িয়ে নিলেন ।

ছত্তিসগড়ের বস্তার জেলার কোন্ডাগাও এলাকার বাসিন্দা অশোক চক্রধারী পেশায় মৃৎশিল্পী। একদিকে যেমন বর্তমানে মাটির নির্মিত জিনিসের চাহিদা কমেছে অন্যদিকে লকডাউন। সব মিলিয়ে করোনা কালে তার আয় কমেছিল বেশ খানিকটাই।

তবে ব্যাবসায় ভাঁটা অশোককে দমাতে পারে নি। নতুন উদ্যোগ নিয়ে সে বানিয়ে ফেলে এক আশ্চর্য প্রদীপ। যাতে একবার তেল দিলেই চলবে ২৪ থেকে ৪০ ঘন্টা। যা ঘিরে ইতিমধ্যেই আগ্রহ তৈরি হয়েছে নেটদুনিয়ায়।

 

অশোক জানিয়েছেন, বিভিন্ন ইউটিউব ভিডিও দেখে ই এই প্রদীপের আইডিয়া তার মাথায় আসে। ঘরের কোনে সাজানোর শৌখিন ঝর্ণার প্রযুক্তি দিয়ে তৈরি এই প্রদীপে তেলের জোগান অফুরন্ত। তাই একটানা চলতে পারে ৪০ ঘন্টা অবধি।

সেই প্রদীপের ভিডিও নিজের ফেসবুক প্রোফাইল থেকে আপলোড করতেই তুমুল ভাইরাল হয়ে যায় তা। নেটিজেনরা অনেকেই তার প্রদীপ কিনতে আগ্রহ প্রকাশ করেছে। প্রচুর অর্ডারও আসতে শুরু করেছে। সব মিলিয়ে লকডাউনের মন্দা কেটে গিয়েছে ‘আশ্চর্য প্রদীপ’ এর কল্যানে।

Related Articles

Back to top button