টাইমলাইনভারতরাজনীতি

রাজ্যের বিজেপি নেতাদের সুরক্ষা কমিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ মহারাষ্ট্র সরকার বিজেপি সমেত রাজ্যের বিরোধী দলের অনেক নেতার সুরক্ষা কমানোর ঘোষণা করল। যেই নেতাদের সুরক্ষা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাঁদের মধ্যে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্র দেবেন্দ্র ফড়নবিশ, MNS প্রধান রাজ ঠাকরে, কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটবলে, বিজেপি নেতা চন্দ্রকান্ত পাতিল, প্রবীণ দরেকর, প্রসাদ লাড আর অন্য দলের প্রধান প্রধান নেতাদের নাম আছে।

MNS প্রধান রাজ ঠাকরের জেড ক্যাটাগরির সুরক্ষা তুলে নেওয়া হয়েছে। এছাড়াও ওনার কনভয় থেকে বুলেটপ্রুফ বাহন তুলে নেওয়ারও কথা বলা হয়েছে। সুত্র অনুযায়ী, এরজন্য সুরক্ষা সমিতির বৈঠকের আয়োজন করা হয়, আর এই বৈঠক এক মাসে দুই থেকে তিনবার হয়। সমিতি অনুযায়ী, পুলিশের উপর অনেক চাপ সৃষ্টি হচ্ছে, এরজন্য বিরোধী দলের এতাদের সুরক্ষা কম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরেকদিকে, বিজেপির নেতা রাম কদম বিরোধী দলের নেতাদের উপর বদলা নেওয়া হবে বলে অভিযোগ করেন। রাম কদম বলেন, সরকার এভাবে বিরোধী নেতাদের মুখ বন্ধ করাতে পারবে না। রাম কদম আরও বলেন, বিজেপির নেতারা গত এক বছরে মহারাষ্ট্র সরকারের বিফলতাকে তুলে ধরেছে বলেই উদ্ধব সরকার এই কাজ করছে।

উনি আরও বলেন, মহারাষ্ট্র সরকার কৃষকদেরও সাহাজ্য করছে না, আর করোনায় মৃত রোগীদের পরিবারকেও কোনও আর্থিক সাহাজ্য দিচ্ছে না। এরজন্য মহারাষ্ট্র সরকারকে এই সিদ্ধান্ত বদলে ফেলা উচিৎ।

Back to top button