টাইমলাইনখেলাআন্তর্জাতিকক্রিকেট

ভারতীয় দলের কোচ পদের অফার ফিরিয়ে দিলেন এই কিংবদন্তি, ত্যাগ করলেন কোটি কোটি টাকার মায়া

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই ভারতীয় ক্রিকেটে আসছে বড়োসড়ো দুটি পরিবর্তন, একদিকে যেমন টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি, তেমনি অন্যদিকে কোচ পদের মেয়াদ শেষ হচ্ছে ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীর। স্বাভাবিকভাবেই নতুন কোচ কে হবেন? তাই নিয়ে জল্পনা এখন তুঙ্গে। ইতিমধ্যেই শোনা গিয়েছে, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষণ, অনিল কুম্বলে সহ একাধিক নাম।

এবার জানা গিয়েছে বিসিসিআইয়ের পছন্দের তালিকায় ছিলেন একজন বিদেশিও। প্রাক্তন শ্রীলংকান ব্যাটসম্যান তথা মুম্বাই ইন্ডিয়ান্সের অন্যতম কোচ মহেলা জয়াবর্ধনেকে আবেদনের জন্য অনুরোধ জানিয়েছিল বিসিসিআই। তবে তিনি সেই আবেদনে সাড়া দেননি বলেই জানা গিয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে জয়াবর্ধনের। শুধু তাই নয় নিজেও তিনি ছিলেন একজন দুরন্ত ব্যাটসম্যান।

শ্রীলংকান ক্রিকেটের এই কিংবদন্তীর নামে রয়েছে ২৪ হাজারের কাছাকাছি আন্তর্জাতিক রান। দলের হয়ে ১৪৯টি টেস্ট এবং ৪৪৮টি ওয়ানডে ম্যাচের প্রতিনিধিত্ব করেছেন তিনি। সংগ্রহ করেছেন যথাক্রমে ১১৮১৪ এবং ১২৬৫০ রান। এছাড়া ৫৫ টি টি-টোয়েন্টি খেলারও অভিজ্ঞতা রয়েছে তার। পনেরশোর কাছাকাছি রান রয়েছে এই ক্ষেত্রেও। স্বাভাবিকভাবেই শ্রীলংকান এই কিংবদন্তী সাথে থাকলে তা লাভজনক হতে পারত ভারতীয় দলের জন্য।

কিন্তু জানা গিয়েছে মূলত কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের কারণেই কোটি কোটি টাকার মায়া ত্যাগ করলেন জয়াবর্ধনে। ভারতীয় দলের কোচ হিসেবে অন্তর্ভুক্ত হলে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ পদ ছাড়তে হত তাকে এবং তা ছাড়তে রাজি নন জয়াবর্ধনে। অন্যদিকে এও শোনা যাচ্ছে যে ভারতীয় দলের প্রাক্তন প্রধান কোচ অনিল কুম্বলে এবং সৌরভের আমলের তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষণের কাছেও অনুরোধ জানাতে পারে বিসিসিআই। যদিও ফলাফল কি হবে তা বলবে সময়ই।

 

Related Articles

Back to top button