টাইমলাইনখেলাক্রিকেট

বাদ বিরাট-রোহিত! T-20 ক্রিকেটের জন্য বিশ্বের সেরা পাঁচ ক্রিকেটার বেছে নিলেন জয়বর্ধনে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিশুদ্ধবাদীরা অস্বীকার করতে চাইলেও এটাই সত্যি যে এখন এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট ফরম্যাট হল টি-টোয়েন্টি ফরম্যাট। মানুষের হাতে সময় কমছে। জীবন যুদ্ধে টিকে থাকতে মানুষকে এখন আগের চেয়ে অনেক বেশি সময় দিতে হচ্ছে নিজের পেশাগত ক্ষেত্রে। এখন আর পাঁচ দিনের ক্রিকেট ম্যাচ কিংবা একদিনের ১০০ ওভারের একটি ম্যাচ পুরোপুরি দেখে উপভোগ করার সময় নেই সকলের। তাই টি-টোয়েন্টি যা চার ঘন্টায় এবং ৪০ ওভারে সমাপ্ত হয় সেই নিয়েই বেশি আগ্রহী মানুষ।

শ্রীলঙ্কার প্রাক্তন তারকা ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের কথা সকলেই জানেন। ২০১১ ওয়ান ডে বিশ্বকাপ জেতার ক্ষেত্রে ফাইনালে ভারতের সামনে সবচেয়ে বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছিলেন তিনি। এরপর ২০১৪ সালে ফাইনালে ভারতকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করে শ্রীলঙ্কা, জয়ী দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। দেশকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো এই ক্রিকেটার সম্প্রতি নিজের পছন্দের সেরা ৫ জন টি-টোয়েন্টি ক্রিকেটারকে বেছে নিয়েছেন।

ক্রিকেট খেলা ছাড়ার পর ক্রিকেটকে কিন্তু ছাড়েননি জয়বর্ধনে। নিজের দেশের পাশাপাশি আরো অনেক জায়গায়, কোচিং, প্রশিক্ষক বা পরামর্শদাতা হিসেবে যুক্ত ছিলেন তিনি। বিশ্বের দুটি জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগে তার কোচিং করানোর অভিজ্ঞতা আছে। সেই অভিজ্ঞতার ভিত্তিতেই তিনি টি-টোয়েন্টি ক্রিকেটের এই প্রজন্মের সেরা ৫ ক্রিকেটারকে বেছে নিয়েছেন। তার তৈরি এই তালিকায় জায়গা পায়নি ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি কিংবা রোহিত শর্মারা। ভারত থেকে মাত্র এক ক্রিকেটেরই জায়গা পেয়েছেন এবং পাকিস্তান থেকে দুই জনকে তিনি জায়গা দিয়েছেন এই তালিকায়।

মাহেলা জয়বর্ধনের পছন্দের ৫ ক্রিকেটার:
• রশিদ খান (আফগানিস্তান)
• শাহীন আফ্রিদি (পাকিস্তান)
• যশপ্রীত বুমরা (ভারত)
• জস বাটলার (ইংল্যান্ড)
• মহম্মদ রিজওয়ান (পাকিস্তান)

Related Articles