টাইমলাইনবিনোদন

২৬/১১র মুম্বই হামলার মাস্টারমাইন্ড হেডলির সঙ্গে মহেশ ভাটের ছেলের যোগ? প্রকাশ‍্যে পুরনো তথ‍্য

বাংলাহান্ট ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের (sushant singh rajput) মৃত‍্যুর (death) পর বলিউড (bollywood) ইন্ডাস্ট্রির নানা লুকনো দিক প্রকাশ‍্যে এসেছে। ইন্ডাস্ট্রির নেপোটিজম, ‘বুলিং’ এইসব বিষয় চর্চায় উঠে এসেছে। বহু তারকাই মুখ খুলেছেন বিষয়গুলি নিয়ে। বলিউডের বহু হেভিওয়েটদের উদ্দেশেই ছোঁড়া হয়েছে অভিযোগের তীর।
সেই তালিকায় রয়েছে পরিচালক মহেশ ভাটের (mahesh bhatt) নাম। মহেশ ভাটের সঙ্গে যে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর একটা আলাদা সম্পর্ক রয়েছে সেই দাবিও উঠেছে বহুবার। এবার প্রকাশ‍্যে এল এক চাঞ্চল‍্যকর তথ‍্য। মহেশ ভাটের প্রথম পক্ষের ছেলে রাহুল ভাটের (rahul bhatt) সঙ্গে ২৬/১১র মুম্বই হামলার (mumbai attack) যোগ আছে, এমনটাই অভিযোগ শোনা গিয়েছিল আগে। এবার ফের সেই পুরনো প্রসঙ্গ মাথাচাড়া দিয়ে উঠেছে।
নেটিজেনের একাংশের দাবি, মহেশ ভাট ও তাঁর ছেলে রাহুল ভাটের সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের যোগাযোগ রয়েছে। আগে শোনা গিয়েছিল, ২৬/১১র মুম্বই হামলার মাস্টারমাইন্ড ডেভিড কোলম‍্যান হেডলি এরফে দাউদ সাইদ গিলানির ভালই যোগাযোগ ছিল।


জানা যায়, সেই যোগাযোগ এতটাই গভীর ছিল যে ২০০৮ সালের নভেম্বরের ২৬ তারিখ অর্থাৎ জঙ্গি হামলার দিন রাহুলকে দক্ষিণ মুম্বইয়ের দিকে যেতে বারন করেছিলেন হেডলি। কিন্তু তাঁর সঙ্গে রাহুল ভাটের যোগাযোগ হল কিভাবে?
জানা যায়, একটি জিমে হেডলির সঙ্গে আলাপ রাহুলের। তারপর থেকেই বাড়তে থাকে যোগাযোগ। তবে রাহুল বলেন, প্রায় ন দশবার হেডলির সঙ্গে দেখা করলেও নিজের বাড়িতে বা অন‍্য কোথাও তাঁকে নিয়ে যাননি তিনি।


রাহুল ভাট সাফ জানান, মুম্বই হামলার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। এমনকি তিনি যে হেডলিকে চেনেন তাঁর সঙ্গে মুম্বই হামলার সঙ্গে যুক্ত টিভিতে দেখানো হেডলির কোনও মিল নেই বলেও জানান রাহুল। এরপরেই পুলিস তাঁকে ক্লিনচিট দেয়।
তবে জানা যায়, হেডলির বেশ কিছু ইমেলে রাহুলের নাম উঠে এসেছিল। সেখানে লেখা ছিল, ‘রাহুলকে দেখে ভাল আইডিয়া পেয়েছি। তোমরা ওখানে কাজ করতে পার। প্ল‍্যানমাফিক এগিয়ে যাও।’

Back to top button