fbpx
টাইমলাইনভারতরাজনীতি

‘ওরে নরেন এলি? আয় বাবা আয়, তোর চৈতন্য হোক’ মোদিকে ব্যঙ্গ মহুয়া মৈত্রের

বাংলা হান্ট ডেস্কঃ  শনিবার দু-দিনের সফরে কলকাতায় এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর সফরে শহরে বিরোধীদের বিক্ষোভ-মিছিল, মোদি গো ব্যাক স্লোগান সব কিছুকে সামাল দিয়ে নিজের সমস্ত কর্মসূচি শেষ করে রবিবার বিকেলে দিল্লি ফিরে গেলেন মোদি । এই দু-দিনের সফরে শুধু শহরেই নয়, মোদিকে নিয়ে বিদ্রুপের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়াতেও।

সেই স্রোতেই গা ভাঁসিয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র । শনিবার বেলুড়ে মোদি দীর্ঘ সময় কাটান । রবিবার সকালেও অনেকটা সময় অতিবাহিত করেন বেলুড় মঠে । সেই প্রসঙ্গ নিয়ে রসিকতা করলেন মহুয়া মৈত্র। বললেন, ‘ওরে নরেন এলি, আয় বাবা তোর চৈতন্য হোক’ ট্যুইটারে এমনটাই মন্তব্য করেন তৃণমূল সাংসদ ।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী বেলুড় মঠের গেস্ট হাউসে রাত কাটিয়েছেন, এমন ঘটনা মিশনের জন্মলগ্ন থেকে কখনও হয়নি। মিশনে থাকা নিয়ে মোদি নিজে বলেছেন, ‘প্রধানমন্ত্রী হিসেবে নয়, এখানে এসেছি ঘরের ছেলে হিসেবে।’ কিন্তু তারপরেও রাজনৈতিক বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী। এরপরই ব্যঙ্গাত্মক ট্রোলে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। বেলুড়ে গিয়ে স্বামী বিবেকানন্দের জন্মদিনে ছাত্রসমাজের উদ্দেশে বার্তা দিতে গিয়ে কেন তিনি সিএএ প্রসঙ্গ তুলেছেন তা নিয়ে সমালোচনা মুখে পড়তে হয়েছে মোদিকে।

স্বামী বিবেকানন্দের তৈরি রামকৃষ্ণ মঠ ও মিশনে যাতে কোনও রাজনীতির আঁচও না পড়ে, এটাই এখানকার বিধি । অভিযোগ, সে বিধি ভঙ্গ করেছেন মোদি সিএএ প্রসঙ্গ তুলে । এরপরেই সোশ্যাল মিডিয়ায় মোদির বিরুদ্ধে নান মন্তব্য, ব্যঙ্গবার্তা শুরু হয় ।

Back to top button
Close
Close