টাইমলাইনভারতরাজনীতি

মুখ্যমন্ত্রী যোগীর নিরাপত্তায় বড় ফাঁক, পিস্তল হাতে এক যুবকের ঢুকে পড়ায় চাঞ্চল্য

বাংলাহান্ট ডেস্কঃ ভরা সভায় লাইসেন্সড রিভলভার নিয়ে ঢুকে পড়ল এক যুবক। ওই অনুষ্ঠানের অতিথি ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (yogi adityanath)। এই ঘটনায় হইচই পড়ে গিয়েছে সর্বত্র। সেইসঙ্গে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়েও উঠছে প্রশ্ন।

ঘটনাটা ঘটে বস্তি জেলার একটি ভিআইপি অনুষ্ঠানে। সেখানের প্রধান অতিথি হয়ে আসার কথা ছিল মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। এই অনুষ্ঠানেই মুখ্যমন্ত্রী যোগী আসার ৪৫ মিনিট আগেই এক যুবক সশস্ত্র অবস্থায় ঢুকে পড়ে। তাঁর কাছ থেকে লাইসেন্সড রিভলভার পাওয়া যায়।

এই ঘটনায় হইচই পড়ে যায় সর্বত্র। এবিষয়ে বস্তি জেলার এসপি আশীষ শ্রীবাস্তব বলেন, ‘মুখ্যমন্ত্রী যোগী অনুষ্ঠানে আসার ৪৫ মিনিট আগে একটি যুবককে অস্ত্র নিয়ে অডিটোরিয়ামে ঢুকতে দেখা যায়। এরপর কর্তব্যরত সিও তাঁকে দেখতে পায় এবং তাঁকে সেই অডিটোরিয়াম থেকে বাইরে নিয়ে আসা হয়’।

জানা গিয়েছে, এই ঘটনায় সাত পুলিশ কর্মীর কর্তব্যে গাফিলতির প্রমাণ পাওয়া গেছে। যার কারণে চার পুলিশ কর্মীর বস্তি ২ সিদ্ধার্থ নগর ও এক জন সন্ত কবীর নগর থানায় ট্রান্সফার করা হয়েছে। সেইসঙ্গে বস্তি জেলার পুলিশ সুপার চার পুলিশ কর্মীকে সাসপেন্ডও করে দিয়েছেন। আর গোটা ঘটনাটির জন্য জেলার পুলিশ কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য উচ্চপদস্থ আধিকারিকদের কাছে চিঠিও দিয়েছেন থানার এসপি।

এই ঘটনায় একটা আতঙ্ক ছড়িয়েছিল গোটা সভায়। ওই যুবক সেখানে কিভাবে ঢুকল, তাঁর উদ্দেশ্যই বা কি ছিল এবং তাঁকে কে বা কারা পাঠিয়েছেন- সব বিষয়ে বিশদে খতিয়ে দেখা হচ্ছে। এর পেছনে কোন রাজনৈতিক অভিসন্ধি রয়েছে কিনা, তাও দেখা হচ্ছে।

Related Articles

Back to top button