fbpx
কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গ

মকরসংক্রান্তি উপলক্ষে ৫ লক্ষ টাকার প্যাকেজ ঘোষণা মমতার

 

সামনেই মকর সংক্রান্তি। সেই উপলক্ষে গঙ্গাসাগরে প্রচুর পূর্নার্থী সমাগম হয় প্রতি বছর। এবছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেইসব পূর্নার্থীদের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা করলেন। তিনি বলেন আগামী ১১ তারিখ থেকে ১৭ তারিখের মধ্যে যারা গঙ্গাস্নানে যাবেন গঙ্গাসাগরে তাঁদের প্রত্যেককে ৫ লক্ষ্য টাকার বীমা দেওয়া হবে।

মেলার আগে পরিস্থিতি খতিয়ে দেখতে সোমবার গঙ্গাসাগরে যান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেখানে সভায় বলেন গঙ্গাসাগরে বহু মানুষ আসেন পুণ্য অর্জন করতে। তাই তাদের দেখভালের জন্য পুলিশকে বিশেষ ব্যবস্থা নিতে বলেছেন তিনি। তিনি বলেন যে এ বছর প্রচুর সংখ্যায় পুলিশ মোতায়েন থাকবে মেলার চারপাশে। খুব শীঘ্রই হেল্পলাইন নম্বর চালু করা হবে বলে এদিন জানিয়েছেন তিনি। তিনি বলেন বর্তমানে গঙ্গাসাগরে অনেক থাকার ব্যবস্থা করা হয়েছে। তাই কারো কোনো অসুবিধা হবেনা। এদিন তিনি কপিল মুনির আশ্রমে পূজোও দেন।
দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন তরফে জানানো হয়েছে বৃষ্টির জন্য মেলার প্রস্তুতিতে বিঘ্ন হলেও শনিবার থেকে অতিরিক্ত কর্মী নিয়োগ করা হয়েছে। ওয়াচ টাওয়ার দিয়ে নজরদারি চালানোর পাশাপাশি জলপথে উপকূলরক্ষী বাহিনী স্পিডবোট দিয়ে নজর রাখা হবে। এছাড়া মহিলা পুলিশের সংখ্যা এবার বাড়ানো হবে। এদিকে প্রশাসনিক ভবন থেকে ‘গঙ্গাসাগর মেলা সহায়তা’ নামে একটি অ্যাপ উধবোধন করা হয়েছে। এটি বাংলা ছাড়া আরও ৫ টি ভাষায় চালু হয়েছে। স্মার্টফোন এর সাহায্যে এই অ্যাপে মেলা সংক্রান্ত যাবতীয় তথ্য ঘরে বসেই পাওয়া যাবে। এতে মানুষ ভোগান্তির হাত থেকে বাঁচবে বলে আশা করা যাচ্ছে।

Back to top button
Close
Close