fbpx
টাইমলাইনভারতরাজনীতি

পুলিশকে ফের ধমক,কি ভাবে কাজ করতে হবে পরামর্শ দিলেন – মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ দুর্গাপুরের (Durgapur) এক সভায় সিএএ-এনআরসির (CAA-NRC) প্রতিবাদ করতে গিয়ে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) পুলিশের ভুমিকা নিয়ে নানা রকম প্রশ্ন তুলেন। সভায় তিনি পুলিশের কি কি ভুমিকা হওয়া উচিত তা নিয়ে কঠিন মন্তব্য প্রকাশ করেন। কোনো কেস আসলে কিভাবে সেটাকে খতিয়ে দেখবে পুলিশ (Police) সেই বিষয় নিয়ে অনেক মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, পুলিশ এবং আইনজীবী তাঁরা যেন নিজেদের কাজটা ঠিকমতো করেন। কোন কেস আসলে সেটার বিষয়ে যেন ভালো করে খতিয়ে দেখে নেন তাঁরা। ঘটনার সত্যতা বিচার করে যেন তাঁরা কেসটাকে নিয়ে চিন্তাভাবনা করেন। অনেকসময় সঠিক প্রমাণের অভাবে অপরাধী ছাড়া পেয়ে যায়, সেই দিকটাতেও ভালোভাবে নজর দিতে হবে। যাতে করে কোন অপরাধী বিনা সাজায় ছাড়া না পেয়ে যায়।

তিনি আরও বলেন, বিশেষত রেপ কেসগুলিকে ভালো করে খতিয়ে দেখতে হবে। সব কেসের ক্ষেত্রে আগে কেস ডায়রি তৈরি করে, তারপর সেই বিষয়ে খোঁজখবর নিতে হবে। সরকারি আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, অপরাধীর পক্ষে এবং বিপক্ষে না দাঁড়িয়ে সত্যতার পক্ষ্যে থেকে সঠিক বিচারের ব্যবাস্থা করে দিতে হবে। সরকার যখন তাঁকে তাঁর কাজের জন্য টাকা দিচ্ছে, সেই টাকার অপব্যাভার না করে সেটাকে সঠিক কাজে লাগানই উচিত বলে তিনি মনে করেন।

দুর্গাপুরের সিএএ-এনআরসির প্রতিবাদ মঞ্চ থেকে পুলিশ এবং আইনজীবীদের উদ্দেশ্যে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী। তিনি সকলের কাজের দিকটা পরিস্কার করে এমনই বার্তা দিলেন। এবং সবাইকে ঠিক মতো নিজের কাজ করার কথাও বললেন।

Back to top button
Close
Close