টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

‘ভার্চুয়ালি ভাবে সভা করে মানুষের কাছে পৌঁছে যাব’, করোনা আবহে সভা বাতিলের ঘোষণা মমতার

বাংলাহান্ট ডেস্কঃ সমস্ত নির্বাচনী জনসভা বাতিল করার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। করোনা আবহে পূর্বেই কলকাতায় প্রচার না করার সিদ্ধান্ত নিয়েছিলেন। এবার কমিশন নিষেধাজ্ঞার জারি করার পর সমস্ত সভা বাতিল করলেন তিনি। তবে ভার্চুয়ালী সভা করার ঘোষণা করলেন মমতা ব্যানার্জি।

রাজ্যে বিধানসভা নির্বাচনের মাঝেই ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে নির্বাচনী প্রচারের বিষয়ে কিছু নির্দেশিকা জারি করলেও হাইকোর্ট প্রতিক্রিয়া জানায়। হাইকোর্টের ভর্ৎসনার পরই কড়া পদক্ষেপ নিল নির্বাচন কমিশন। নির্বাচনী প্রচারে দাড়ি টানল নির্বাচন কমিশন।

শুধুমাত্র নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞাই নয়, সেইসঙ্গে রোড-শো, মিছিল সবকিছুই বাতিল ঘোষণা করল নির্বাচন কমিশন। তবে শর্তসাপেক্ষ নির্বাচনী প্রচারে দূরত্ব বিধি মেনে সর্বোচ্চ ৫০০ জনকে নিয়ে জনসভা করা যাবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

কমিশনের এই নির্দেশিকা জারি করার পরই তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আর কোন জসভা না করার সিদ্ধান্ত নিলেন। ট্যুইটে জানালেন, ‘করোনা সংক্রমণ বৃদ্ধি এবং কমিশনের নিষেধাজ্ঞা মান্য করেই আমি সমস্ত পূর্ব নির্ধারিত সভা বাতিল করছি। এখন ভার্চুয়ালি ভাবে সভা করে মানুষের কাছে পৌঁছে যাব। তবে খুব তাড়াতাড়িই ভার্চুয়াল সভার সময়সূচী জানিয়ে দেওয়া হবে’।

Related Articles

Back to top button