চাকরির খবরটাইমলাইনপশ্চিমবঙ্গ

বড় খবর: পুজোর আগে এবং পরে মোট ৩২ হাজার স্কুল শিক্ষক নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

বাংলাহান্ট ডেস্কঃ চাকরি প্রার্থীদের কাছে সুখবর। পুজোর আগে এবং পরে সব মিলিয়ে মোট ৩২ হাজার স্কুল শিক্ষক (school teacher) নিয়োগ করা হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আদালতে মামলার জেরে যে নিয়োগ প্রক্রিয়া আটকে ছিল, এবার তা পুরোদমে চালু করা হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী। সোমবার বিকেলে নবান্নে এক সাংবাদিক সম্মেলনে এমনটাই ঘোষণা করলেন তিনি।

ঘোষণা চলাকালীন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘প্রথমে ১৪ হাজার আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ করা হবে পুজোর আগেই এবং সেইসঙ্গে ১০ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে প্রাইমারি বিভাগে। পরবর্তীতে পুজোর পর চলতি অর্থবর্ষে অর্থাৎ মার্চ মাসের মধ্যে আরও সাড়ে ৭ হাজার প্রাথমিক স্কুল শিক্ষক নিয়োগ করা হবে’।

স্কুল শিক্ষক নিয়োগের প্রক্রিয়ার বিষয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘আদালতে মামলা চলার কারণে এতদিন এই প্রক্রিয়া আটকে ছিল। তবে যোগ্যতার ভিত্তিতেই যোগ্য প্রার্থীকে নিয়োগপত্র দেওয়া হবে। অর্থাৎ, লবির কোন প্রয়োজন নেই এখান। শুধুমাত্র মেধার জোরে যারা পাশ করেছেন, তারাই এবার চাকরি পাবেন’।

প্রসঙ্গত, অতীতে শিক্ষক নিয়োগের প্রক্রিয়ায় একাধিকবার অস্বচ্ছতা থাকার কারণে আদালতে মামলা করা হয়েছে। প্রায় ৭ বছর ধরে আটকে থাকা আইনি জটিলতার কারণে, উচ্চ প্রাথমিকে প্রায় ১৪ হাজারের বেশি শূন্যপদ পরে রয়েছে। সোমবার সন্ধ্যেতে স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে উচ্চ প্রাথমিকে স্কুল শিক্ষক নিয়োগের নতুন ইন্টারভিউ তালিকা প্রকাশের আগেই, বিকেলে নবান্ন থেকে এমনটা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button