টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

আপনার দাম কত! মোদীকে প্রশ্ন মমতার

বাংলা হান্ট ডেস্কঃ একদিকে প্রধানমন্ত্রী মোদী যখন ব্রিগেডের সভা থেকে তৃণমূল আর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছেন। তখন আরেকদিকে শিলিগুড়িতে নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে কোমর বেঁধে রাস্তায় নেমেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শিলিগুড়িতে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলিন্ডার মিছিল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ শিলিগুড়িতে দার্জিলিং মোড় থেকে হাসমিচক পর্যন্ত বিশাল পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর তিনি একটি জনসভা করেন। সেই জনসভা থেকে মোদী সরকারকে তুলোধোনা করেন মুখ্যমন্ত্রী। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জনসভায় বক্তৃতা দেওয়ার সময় মুখ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী বাংলায় প্রচার করার আগে জবাব দিন রান্নার গ্যাসের দাম এত বাড়ল কেন? তেলের দাম এত বাড়ছে কেন? ৮৫০ টাকা দিয়ে কেন সিলিন্ডার কিনতে হচ্ছে জনগণকে? আপনার দাম কত? আপনি বিনামূল্যে গ্যাস কবে দেবেন?” মুখ্যমন্ত্রী জনসভায় বক্তৃতা দেওয়ার সময় বলেন, ‘কেন্দ্র বিনামূল্যে রান্নার গ্যাস না দিলে একটিও ভোট দেবেন না বিজেপিকে।”

মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি আসন্ন পাঁচটি রাজ্যের বিধানসভাতেই ধাক্কা খাবে। বাংলা, কেরল, তামিলনাড়ু, অসম, পদুচেরি সব জায়গায় গো হারা হারবে। মুখ্যমন্ত্রী বলেন, রান্নার গ্যাসের দাম বাড়িয়ে মহিলাদের অসম্মান করে উনি আবার বড়বড় কথা বলছেন। নরেন্দ্র মোদীকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, সব বিক্রি করে দিয়ে সোনার বাংলা বানাবেন? করোনার টিকার মধ্যেও তো নিজের ছবি লাগিয়ে দিয়েছে।

তোলাবাজি প্রসঙ্গে নরেন্দ্র মোদীকে পাল্টা আক্রমণ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, গোটা ভারতে একটাই সিন্ডিকেট রাজ চলে, সেটা চালায় নরেন্দ্র মোদী আর অমিত শাহ।” তিনি বলেন, লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে বিজেপি ভালো ফল করেছে, কিন্তু কোনও উন্নয়ন করেনি। সব চা বাগান খুলে দেবে বলেছিল ওঁরা। কিন্তু একটাও খোলেনি। রাস্তা করেছি আমরা, এখন কেন্দ্র বলছে আমরা রাস্তা তৈরি করব।

Back to top button