টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

নির্বাচন এলেই গঙ্গাস্নান করেন, তারপর অপবিত্র করেন! মোদীর কাশী সফর নিয়ে কটাক্ষ মমতার

বাংলাহান্ট ডেস্কঃ এই সময়ে একদিকে বারাণসীতে রয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। আর অন্যদিকে গোয়া সৈকতরাজ্যে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজনৈতিক দিক থেকে দেখতে গেলে, দুজনেই দুই আলাদা মেরুর মানুষ, সর্বদাই তাঁদের মধ্যে কটাক্ষ, আক্রমণের পালা চলতেই থাকে। তবে কাশী থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী কোন শব্দ ব্যয় না করলেও, গোয়া থেকে প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে ছাড়লেন না বাংলার মুখ্যমন্ত্রী।

সম্প্রতি সময়ে ২ দিনের বারাণসী সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার সেখানে গিয়ে বিভিন্ন মন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি মূল আকর্ষণ কাশী বিশ্বনাথ ধাম করিডর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উৎসবের সাজে সেজে উঠেছিল গোটা মন্দির, ঘাট চত্ত্বর।

সেখানে গিয়ে লাল বস্ত্র পরিধান করে ললিতা ঘাটে নেমে পবিত্র জল সংগ্রহ করার পাশাপাশি জপ ও সূর্যপ্রণামও করেন প্রধানমন্ত্রী। আবার পূর্ব পরিকল্পনা ছাড়াই গভীর রাতে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে বেরিয়ে পড়েন বারাণসী ভ্রমণে।

তবে প্রধানমন্ত্রীর এই সফরের মধ্যে থেকে গঙ্গাস্নানকে হাতিয়ার করেই সাগরপাড়ের রাজ্য থেকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যন্ত্রী। সেইসঙ্গে তুলে ধরলেন লখিমপুর খেরি কৃষকমৃত্যুর বিষয়ও।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘এতো বড় একটা ঘটনার পরও প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী কিংবা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী কেউই কিছুই বললেন না। ওনাদের উচিৎ ছিল বিবৃতি দেওয়ার। আর এই ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী কিংবা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর তো পদত্যাগ করা উচিৎ। আর দেখুন ভোট এলেই প্রধানমন্ত্রী গঙ্গায় ডুব দেন। আর ভোট শেষেই গঙ্গা অপবিত্র করে দেন। করোনা মৃতদের শেষকৃত্য না করে গঙ্গায় ভাসিয়ে দেন’।

Related Articles

Back to top button