টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

তৃণমূলের গদ্দারদের নিয়ে আশঙ্কায় ভুগছেন মমতা, ফল প্রকাশের আগেই জরুরি বৈঠক মুখ্যমন্ত্রীর

বাংলাহান্ট ডেস্কঃ ভোট মিটতেই দলীয় প্রার্থীদের নিয়ে বৈঠক করতে চলেছেন মমতা ব্যানার্জি (mamata banerjee)। এই বৈঠক আগামীকাল হওয়ার কথা থাকলেও, তা এগিয়ে আজ করা হবে বলে জানা গিয়েছে। প্রায় ১ মাসেরও বেশি সময় ধরে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর্ব শেষে এবার ভোট গণনার পালা। রবিবার ভোট গণনার দিন ধার্য করা হয়েছে। তবে তার আগে শুক্রবারই দলীয় প্রার্থীদের নিয়ে জরুরী বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী।

বাংলায় নীলবাড়ি দখলের লড়াই আপাতত শেষ। অনেক সংঘর্ষের মধ্যে দিয়ে বাংলায় ৮ দফা নির্বাচন সম্পন্ন হয়েছে। এবার ফলাফলের পালা। শুরু হয়ে গিয়েছে বুথ এক্সিট পোলও। কোন রিপোর্ট বলছে বাংলায় কর্তৃত্ব থাকবে সবুজ শিবিরের হাতেই, আবার কোন পক্ষের মতে গেরুয়ামত হতে চলেছে বাংলার আকাশ। সবমিলিয়ে রাজনৈতিক মহলে উত্তেজনার পারদ এখন তুঙ্গে। এখন সকলেই পাখির চোখ করে রয়েছে ২ রা মে’র দিকে।

ভোটের ফলাফল প্রকাশের আগেই দলীয় প্রার্থীদের নিয়ে শুক্রবারই বৈঠকের ডাক দিলেন তৃণ/মূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। জানা গিয়েছে, এই ভার্চুয়ালি বৈঠকে সকলকেই উপস্থিত থাকার কথাও বলা হয়েছে। কি আলোচনা হতে চলেছে এই বৈঠকে?

সূত্রের খবর, এই বৈঠকে প্রধানত দুটি বিষয় নিয়েই আলোচনা করবেন তৃণমূল সুপ্রিমো। এক- নির্বাচনে জয়লাভ করে, আচমকাই নিজেদের সিদ্ধান্ত বদলে ফেলবেন না। অর্থাৎ তৃণমূলের বিধায়করা জয়লাভ করার পর ভুল করেও যেন কেউ বিজেপি শিবিরে নাম না লেখায়। কারণ, নির্বাচনী জনসভায় দাঁড়িয়েই মমতা ব্যানার্জি আশঙ্কা করেছিলেন, তৃণমূল যদি ২০০ আসন না পায়, তাহলে তৃণমূলের গদ্দারদের কিনে নেবে বিজেপি। সেই আশঙ্কা থেকেই তড়িঘড়ি জয়ী বিধায়কদের নিজের দলে ধরে রাখার মন্ত্র দেবেন আজ মমতা ব্যানার্জি।

আর দুই হচ্ছে- রবিবার অর্থাৎ গণনার সময় যারা কাউন্টিং এজেন্ট থাকছেন, ভুল করেও এক ইঞ্চি ভুল করা যাবে না তাদের। প্রতিটি বিষয়ে নজর রাখতে হবে প্রতি মুহূর্তে।

Related Articles

Back to top button