টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

মোদী-নীতীশের জুটিকে টক্কর দেওয়ার জন্য তেজস্বীকে অভিনন্দন জানিয়ে ফোন মমতার

বাংলাহান্ট ডেস্কঃ বিহার নির্বাচনে জয় হাতছাড়া হওয়ার পর তেজস্বী যাদবকে (Tejashwi Yadav) ফোন করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। নির্বাচনে হেরে যাওয়ার পর বৃহস্পতিবারই প্রথম জনগণের সামনে আসলেন RJD নেতা তেজস্বী যাদব।

তেজস্বীকে ফোন মমতার
একা হাতে যেভাবে বিজেপি-আরএসএস অর্থাৎ মোদী-নীতীশের জুটিকে টক্কর দিয়েছেন লালু পুত্র তেজস্বী, তার প্রশংসা অনেকেই করছেন। লালুপ্রসাদ যাদবের সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর একটা ভালো সম্পর্ক রয়েছে। তারউপর তেজস্বীও আশীর্বাদধন্য মমতা ব্যানার্জীর। তাই নির্বাচনের পরবর্তীতে তেজস্বীকে ফোন করলেন মমতা ব্যানার্জী।

প্রশংসা করলেন তরুণ RJD নেতার
তেজস্বীর লড়াকু মানসিকতার প্রশংসা করে তাঁকে অভিনন্দন জানিয়ে পাশে থাকার বার্তাও দিলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী। নির্বাচনের পর RJD-র ভোট চুরির অভিযোগকে প্রাধান্য দিয়ে লড়াই জারি রাখার পরামর্শও দিলেন তিনি। পূর্বে বিভিন্ন সময়ে তেজস্বীকে পাশে পেয়ে এবার ‘পুরনো বন্ধু’কে ফোন করে পাশে থাকার আশ্বাস দিলেন মমতা ব্যানার্জী।

ঘটতে পারত অঘটন
বিহার নির্বাচনে একটুর জন্য জয় হাত ছাড়া হলেও, কার্যত ৩১ বছরের মোদী-নীতীশের জুটিকে একা হাতেই জোরদার টক্কর দিয়েছেন এই তরুণ নেতা। হেরে গেলেও, তাঁর এই কাজের প্রশংসা অনেকেও করেছেন। তবে জোটসঙ্গী কংগ্রেসকে পাশে পেলে বিহারে একটা অঘটন ঘটে যেত বলে অনেকেরই ধারণা।

তেজস্বীর দাবি
১০ ই নভেম্বর বিহার নির্বাচনের ফলাফল ঘোষণা হয়েছে। যেখানে আবারও আগামী ৫ বছরের জন্য বিহারের ক্ষমতায় এল NDA। কিন্তু RJD নেতা তেজস্বী যাদব (Tejashwi Yadav) দাবি জানিয়েছেন, বিহারবাসী মহাজোটকে সমর্থন করলেও নির্বাচন কমিশন অনৈতিকভাবে NDA কে জয়ী ঘোষণা করেছে।

Back to top button