fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

করোনা মোকাবিলায় নতুন app আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, জানালেন বিশেষ সুবিধার কথা

করোনা আক্রমণ রক্ষার জন্য নতুন একটি অ্যাপ আনল পশ্চিমবঙ্গ সরকার। সেই app দিয়ে কার কোথায় করোনা হয়েছে জানা যাবে। আর তার প্রয়োজন মতন চিকিৎসা দায়িত্ব নেবে রাজ্য সরকার। আরাজ্যের বিভিন্ন বণিক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে নয়া এই অ্যাপের কথা আজই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।প্রায় ৭৪ হাজার মানুষ এই রোগের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন এবং প্রায় ১৩ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন।

সারা পৃথিবীতে এখন করোনা আতঙ্কে দিন কাটছে। নবান্নে অনেক ক্ষণ মিটিং চলার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।অ্যাপটির নাম ‘সন্ধানে’। সাথে সাথে তিনি এও জানানো এই app সকলকে ফোনে রাখতে হবে। তাহলে কারও কোথাও জ্বর হলে, মোবাইল থেকেই সরকার তা জানতে পারবে। কোথাও কারও জ্বর হলে অ্যাপের মাধ্যমেই সেই তথ্য সরকারের কাছে চলে আসবে।

এর আগে অনেকেই এই রোগে আক্রান্ত হলেও ধরার সম্ভব হচ্ছিলো না। কিন্তু এবার এই পদ্ধতি চালু হলে এরফলে আইসোলেশন ও চিকিৎসার কাজে সুবিধা হবে।করোনা ভাইরাস যেন ক্রমশ শক্তিশালি হচ্ছে। আর তার মধ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত সংখ্যা।আর এই পরিস্থিতিতে ভারোতেও আক্রান্ত প্রায় পাঁচ হাজারের এর বেশী।নভেল করোনা ভাইরাস ত্রাস এখন সবাইকে দিন রাত আতঙ্কের মধ্যে দিয়ে তাড়া করে বেড়াচ্ছে।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ইতিমধ্যে মৃত্যু দূত হয়ে এসে পৌঁছেছে পৃথিবীতে। প্রায় সব দেশ এখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। দিন থেকে রাত আর রাত থেকে দিন যে কখন চলে যাচ্ছে টা বোঝার উপায় নেই। কারণ বিপদ থেকে বাঁচতে এখন সবাই গৃহ বন্দী। করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কড়া ব্যবস্থা নিয়েছেন। আগামী ২১দিন পরিষেবা স্বাভাবিক আর নিয়ন্ত্রণে রাখার জন্যে তিনি লক ডাউন করেছেন। এর মধ্যে কেটে গেছে সতেরো দিন।। কিন্তু সময় আরো বাড়ানোর কোথায় বলা হয়েছে।

Back to top button
Close
Close