fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

বড় ঘোষণা মমতার,করোনা মোকাবিলায় এবার পুরোপুরি বিনামূল্যে মিলতে চলেছে এই পরিষেবা

 

বাংলা হান্ট ডেস্ক : চীন থেকে আগত করোনা ভাইরাসের থাবায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল গোটা বিশ্ব।বিশ্বের উন্নতশীল দেশগুলিতেও দাপিয়ে নিজের দাপট দেখিয়েছে কোভিড ১৯। মার্চ মাসে ভারতেও প্রবেশ করে করোনা ভাইরাস। তাই সংক্রমণ এড়াতে গত 23 শে মার্চ থেকে গোটা দেশজুড়ে লকডাউনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই সিদ্ধান্তের তার সাথে হাতে হাত মিলিয়ে কাজ করে প্রত্যেকটি রাজ্যের রাজ্য সরকার। প্রথমে 15 দিনের ইঙ্গিত দিয়ে লকডাউন শুরু হলেও শেষে তা বাড়তে বাড়তে পৌঁছে প্রায় আড়াই মাসে। তারপর বিভিন্ন বিষয় চিন্তা করে গত ৮ ই জুন থেকে রাজ্যজুড়ে লকডাউন শিথিল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বদলীয় বৈঠক ডাকার পর ফের জুলাই মাস জুড়ে লকডাউনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

লকডাউন যতই শিথিল হচ্ছে ততই রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিল। । গত 24 ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন 628 জন। মৃত্যু হয়েছে 14 জনের। এই মুহূর্তে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল 17,907 জন। মোট মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে 653 জন। বর্তমানে রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা 5,535 জন। গত 24 ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন 526 জন।

এইবার করোনা মোকাবিলায় বড় ঘোষণা মমতার। আজ সোমবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, স্কুলছাত্র, 100 দিনের কর্মী, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সিভিক ভলেন্টিয়ার্স, দমকল কর্মী,ও পুরসভা যারা কাজ করেন তাদের সকলকে পুরোপুরি বিনামূল্যে মাস্ক দেবে রাজ্য সরকার। তার জন্য তিন কোটি মাস্ক এর ব্যবস্থা করা হয়েছে। করোনা মোকাবিলায় পশ্চিমবঙ্গে সুস্থতার হার সবথেকে বেশি।”

Back to top button
Close
Close