টাইমলাইনপশ্চিমবঙ্গ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগের দাবিতে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে তাই অবিলম্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ করা উচিৎ। প্রসঙ্গত, এদিন কেন্দ্রের তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে বিধানসভায় প্রস্তাব আনে রাজ্য সরকার। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এই বিল পেশ করেন। ওনার বিল পেশ করার সময় বিধানসভায় হই হট্টোগল শুরু করে বিজেপির বিধায়করা।

বিজেপির বিধায়করা বিধানসভাতে জয় শ্রী রাম স্লোগান দেওয়া শুরু করে। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন বক্তব্য দিতে শুরু করেন, তখন বিজেপির বিধায়করা বিধানসভা থেকে ওয়াক আউট করে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষি আইনের বিরুদ্ধে রাজ্য সরকারের আনা বিল পেশ করার সময় বলেন, ‘দেশে কোথাও কোনও আন্দোলন হলে কেন্দ্র তাঁকে সন্ত্রাসবাদী তকমা দিয়ে আন্দোলন ভাঙার চেষ্টা করে। ২৬ জানুয়ারি পুলিশের ইনটেলিজেন্স ব্যর্থ ছিল। পুলিশের নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল সবকিছু। দু-একটা ছোট ঘটনা ঘটতেই পারে, তাই বলে কৃষকদের দেশদ্রোহী, খালিস্থানি জঙ্গি বলা ঠিক না। আমি এটার বিরোধিতা করছি।

এরপরই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, হয় এই কালা কৃষি আইন রদ করো, নাহলে গদি ছাড়ো। দেশের পরিস্থিতি প্রধানমন্ত্রীর হাতের নাগালে নেই আর, সেই কারণে ওনার পদত্যাগ করা উচিৎ বলে দাবি করেন মুখ্যমন্ত্রী।

Back to top button