টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘দয়া করে কেউ হিংসা ছড়াবেন না, বাংলা অশান্তি পছন্দ করে না’- শপথ নিয়েই কড়া মুডে মমতা ব্যানার্জি

বাংলাহান্ট ডেস্কঃ শপথ নিলেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি (mamata banerjee)। বিধানসভা নির্বাচনে জয়ের পর হ্যাট্রিক করে তৃতীয়বারের জন্য বাংলার মসনদে বসলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শপথ নিয়েই রাজ্যে শান্তি প্রতিষ্ঠার বার্তা দিলেন মমতা ব্যানার্জি।

২ রা মে’র ফলাফল প্রকাশের পর আবারও বাংলার ক্ষমতায় ফিরেছে তৃণমূল (tmc)। অন্যদিকে মনপ্রাণ লড়িয়ে দিয়েও ভরাডুবি হয় বিজেপির (bjp)। ২০০ আসন পাওয়ার টার্গেট করে এগিয়েও দুই অঙ্কেই থেমে যায় এবারের যুদ্ধ। কিন্তু ফলাফল প্রকাশের পর ভোট পরবর্তীতে বাংলায় ছড়িয়েছে হিংসার আগুন। বিভিন্ন প্রান্ত থেকে প্রকাশে আসছে নানা সংঘর্ষের চিত্র। তৃণমূল বিজেপির মধ্যেকার ঝামেলার রেশে খুন, বোমাবাজি, মারধরের অভিযোগ উঠছে গোটা বাংলা থেকেই।

বাংলায় এই ভোট পরবর্তী হিংসার আগুন জ্বলে ওঠায় গতকাল কলকাতায় এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কথা বলেছেন নিহত বিজেপি কর্মীদের পরিবারের সঙ্গে, আশ্বাস দিয়েছেন পাশে থাকার। অভিযোগ করেছেন, ‘বাংলার আইন- শৃঙ্খলা ভেঙে গিয়েছে’। এই ঘটনার প্রতিবাদে আজ দেশজুড়ে ধর্নার ডাক দেয় বিজেপি শিবির।

শপথ নিয়েই বাংলায় চলতে থাকা হিংসার পরিপ্রেক্ষিতে শান্তির বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বললেন, ‘আমার প্রথম কাজ করোনা মোকাবিলা করা। সেই কাজের জন্য প্রথম নবান্নে গিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেব। পরবর্তী কাজ রাজনৈতিক হিংসা বন্ধ করা। সকল রাজনৈতিক দলের উদ্দেশ্যেই বলব- দয়া করে কেউ হিংসা ছড়াবেন না। প্রতিহিংসা পরায়ণ আচরণ ছেড়ে রাজ্যে শান্তি বজায় রাখুন। বাংলা অশান্তি একদমই পছন্দ করে না’।

Back to top button