টাইমলাইনপশ্চিমবঙ্গ

মমতা ব্যানার্জী দিলেন বড় সুখবর, বেসরকারী বাস রাস্তায় নামলেই মিলবে ১৫ হাজার টাকা ভর্তুকি

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে (West bengal) করোনা সতর্কীকরণের মধ্যে বেসরকারী বাস মালিকদের জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) দিলেন সুখবর। রাস্তায় বাস নামালে দেওয়া হবে ভর্তুকি। শুধু তাই নয় বাস কন্ডাক্টরদের এবং চালকদেরকেও আনা হচ্ছে স্বাস্থ্য সাথী প্রকল্পের আয়ত্তায়। শুক্রবার এক সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর ঘোষণা
বেসরকারী বাসের সংখ্যা আগে ছিল ৬ হাজার। কিন্তু বর্তমানে আড়াই হাজার রাস্তায় চলছে । তাই আগামী ১ লা জুলাই থেকে সমস্ত বাসকেই রাস্তায় নামার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে তিনি সাংবাদিক বৈঠকে জানালেন, ”ক্রমবর্ধমান দাম বাড়ছে ডিজেলের, সেই সঙ্গে সমস্ত সরকারি নিয়ম মেনে রাস্তায় বেরোতে সমস্যায় পড়ছেন বাস মালিকরা। তবে ১ লা জুলাই থেকে সমস্ত বাস রাস্তায় নামবে এবং বাস প্রতি ১৫ হাজার টাকা করে ভর্তুকি দেবে সরকার। দেবে আগামী ৩ মাস। মোট ২৭ হাজার কোটি টাকা খরচ হবে সরকারের”।

pic 3 Bangla Hunt Bengali News

বাড়বে না বাস ভাড়া
পাশাপাশি তিনি আরও জানালেন, বাড়বে না বাসের ভাড়া। এবং সেই সঙ্গে বাস কন্ডাক্টরদের এবং চালকদেরকেও স্বাস্থ্য সাথী প্রকল্পের আয়ত্তায় আনা হচ্ছে। তাঁদের চিকিৎসার সুযোগ মিলবে ভেলোর এবং এইমস হাসপাতালেও।

চলতে পারে মেট্রোও
বেসরকারী বাস রাস্তায় বেরোনোর পাশপাশি তিনি ১ লা জুলাই থেকে মেট্রো পরিষেবা চালু করারও প্রস্তাব দেন মুখ্যমন্ত্রী। তবে মেট্রো পরিষেবার ক্ষেত্রে আসন প্রতি যাত্রী নির্ধারনের বিষয়ে আলোচনা করা হচ্ছে। তবে অবশ্যই করোনা সতর্কীকরণ মেনে স্যানেটাইজ করে মেট্রো চালাতে হবে।

mamata banerjee 1520317958 3 Bangla Hunt Bengali News

বিমান উড়ানেও বাঁধ সাধলেন মুখ্যমন্ত্রী
লকডাউনের শিথিলতার সময়সীমা পূর্বে ছিল ভোর ৫ টা থেকে রাত ৯ টা অবধি। তবে এদিন মুখ্যমন্ত্রী এই সময়সীমা আরও একঘন্টা বাড়িয়ে রাত ১০ টা পর্যন্ত করে দিলেন। সেই সঙ্গে বিমান পরিষেবা নিয়েও জ্বলে উঠলেন মুখ্যমন্ত্রী। তিনি বললেন, বিদেশ থেকে এই মুহূর্তে নাগরিকদের ফিরিয়ে আনায় স্থগিত রাখতে হবে। এবং ঘরোয়া উড়ানে কোন বিধি নিষেধ মানা হচ্ছে না। সেক্ষেত্রে করোনা ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

Back to top button