টাইমলাইনবিনোদনরাজনীতি

জাভেদ-স্বরাদের সঙ্গে ভিআইপি বৈঠক মমতার, বললেন মহেশ ভাট-শাহরুখ খান বিজেপির অত‍্যাচারের শিকার

বাংলাহান্ট ডেস্ক: বুধবার মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের (mamata banerjee) বিজেপি সফরের দ্বিতীয় দিন। এদিনই হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির খ‍্যাতনামাদের সঙ্গে বৈঠক করলেন বাংলার মুখ‍্যমন্ত্রী। বিশিষ্টজনদের তালিকায় ছিলেন জাভেদ আখতার (javed akhtar), মহেশ ভাট (mahesh bhatt), স্বরা ভাস্কর (swara bhaskar), রিচা চাড্ডা, মেধা পাটেকর, শোভা দে, প্রীতিশ নন্দীর মতো ভিআইপিরা। বৈঠক থেকেই ভারত থেকে বিজেপি হঠাও এর ডাক দিলেন তৃণমূল সুপ্রিমো।

পরিচালক মহেশ ভাট বলেন, বিজেপির শাসনে দেশজুড়ে অন্ধকার নেমে এসেছিল। সে সময়ে মমতাই আশার আলো দেখিয়েছেন। কিন্তু কট্টর অবামপন্থীদের বিরুদ্ধে লড়াইয়ের জন‍্য কী পরিকল্পনা নিয়েছেন তিনি? তৃণমূল সুপ্রিমো উত্তরে বলেন, “আমরা সম্পূর্ণ শক্তি নিয়ে লড়ব। নাগরিক সমাজকেও এগিয়ে আসতে হবে। বিজেপিকে বোল্ড আউট করতে হবে। এটা আপনারা সকলেই পারেন।” তিনি আরো বলেন, বিজেপির অগণতান্ত্রিক অত‍্যাচারের শিকার মহেশ ভাট ও শাহরুখ খান দুজনেই।


মুম্বইয়ে বিশিষ্ট জনদের সঙ্গে এই বৈঠকের আয়োজন করেছিলেন জাভেদ আখতার ও । কেন্দ্রীয় সরকারের বিরোধী বলেই পরিচিত স্বরা ভাস্কর প্রশ্ন করেন, বাংলা খেলা ঘুরিয়ে দিয়েছে। তাতে সকলেই খুশি কিন্তু লড়াইটা আরো বড় করতে হবে। নাগরিকদের বাক স্বাধীনতা কেড়ে নেওয়া হচ্ছে। এর প্রতিকার কী? বাংলার মুখ‍্যমন্ত্রী উত্তর দেন, নাগরিক সমাজের একটি কমিটি বানানো উচিত। মুম্বই থেকেই শুরুটা করা হোক। মুম্বই ও কলকাতা যদি হাত মেলায় তবে দিল্লি ভয় পাবেই।

এদিন মমতার কাছে প্রশ্ন আসে প্রধানমন্ত্রী কে হবেন? তিনি কি নিজেকে প্রধানমন্ত্রী হিসেবে ভাবছেন? পালটা উত্তরে মমতা বলেন, শুধুমাত্র রাজনৈতিক ব‍্যক্তিত্বরাই প্রধানমন্ত্রী হবে কেন? এখন এ বিষয়ে না ভেবে গণতন্ত্রকে বাঁচানোটা লক্ষ‍্য হওয়া উচিত। বিজেপিকে হটাতে হবে। প্রধানমন্ত্রী কে হবে সেটা রাজ‍্যগুলির উপরে নির্ভর করবে।

Related Articles

Back to top button