টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পুজোর মুখে জেলার আশাকর্মীদের বোনাস দ্বিগুন হারে বৃদ্ধি! বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ আজ তৃতীয়া। আর দুদিন পরেই দেবীর বোধন এবং বাঙালি শ্রেষ্ঠ উৎসব ‘দুর্গাপুজো’-র (Durga Puja) সূচনা। এর মাঝেই এবার জেলার সকল আশা কর্মীদের জন্য সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রায় দ্বিগুণ হারে বোনাস বাড়িয়ে সেই টাকার পরিমান সাড়ে চার হাজার টাকা করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এই ঘোষণার মাধ্যমে স্বাভাবিকভাবে খুশি সকল আশাকর্মীরাই।

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোকে কেন্দ্র করে আনন্দে মাতে সকল শ্রেণীর মানুষ। এ বছর দুর্গাপুজোকে ইউনেস্কোর তরফ থেকে বিশেষ হেরিটেজ সম্মান দেওয়া হয়েছে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বেশ কয়েকটি পুজো মণ্ডপের উদ্বোধন। স্বয়ং উপস্থিত হয়ে এবং ভার্চুয়াল মাধ্যমে শত শত পুজোর উদ্বোধন করে চলেছেন মুখ্যমন্ত্রী।

এদিন পুজোর উদ্বোধন করতে এসে আশা কর্মীদের জন্য খুশির খবর শোনালেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, “শহরের পাশাপাশি জেলার সকল আশা কর্মীরা এবার থেকে সাড়ে চার হাজার টাকা করে বোনাস পেতে চলেছেন।”

উল্লেখ্য, অতীতে কলকাতার আশা কর্মীরা সারে চার হাজার টাকা বোনাস পেলেও জেলার আশা কর্মীদের ক্ষেত্রে সেই পরিমাণ ছিল দুই থেকে আড়াই হাজার টাকা। তবে এবার তাদের বোনাসের পরিমাণ প্রায় দ্বিগুণ হারে বৃদ্ধি করার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

তবে এক্ষেত্রে এ বছর বৃদ্ধি প্রাপ্ত বোনাস দেওয়া হবে কিনা, সে বিষয়ে স্পষ্ট কোন ধারণা মেলেনি। অপরদিকে, আশা কর্মীদের বোনাস বৃদ্ধি করার কথা ঘোষণা করা হলেও এদিন সরকারি ডিএ প্রসঙ্গে কোনো রকম মন্তব্য করতে শোনা যায়নি মুখ্যমন্ত্রীকে। সাম্প্রতিক সময়ে বকেয়া ডিএ নিয়ে সরব হয়েছে বিরোধী দলগুলি থেকে সরকারি কর্মচারীদের একাংশ। হাইকোর্টে মামলা পর্যন্ত দায়ের করা হয়। তবে আপাতত এই প্রসঙ্গে কোনো রকম ঘোষণার পথে হাঁটলো না সরকার।

Related Articles