টাইমলাইনপশ্চিমবঙ্গ

লকডাউনকে কাজে লাগিয়ে শুরু হতে চলেছে মাঝেরহাট ব্রিজ নির্মাণের কাজ, ইঙ্গিত মমতা ব্যানার্জীর

বাংলাহান্ট ডেস্কঃ হাতের পাঁচ আঙুল সমান হয় না। মানুষের জীবনও সমান ভাবে যায় না। তাই মাঝেরহাট সেতু (Majherhat bridge) ভেঙে পড়ায় সাময়িক ভাবে হলেও থমকে গিয়েছিল কলকাতার বেহালা-সহ দক্ষিণ ২৪ পরগনা জেলার একটা বড় অংশের মানুষদের জীবন। এবার সেই জায়গাতেই নতুন করে মাথা তুলে দাঁড়াতে চলেছে আরও এক সেতু। সব কিছু ঠিক থাকলে আগামী সোমবার থেকে আবার কাজ শুরু হতে চলেছে মাঝেরহাট সেতুর। যদি সময়মতো এই কাজ শেষ হয় তাহলে পুজোর আগেই এই সেতু খুলে দেওয়া হবে জনসাধারনের জন্য।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছিলেন, ৫০ শতাংশ কর্মী নিয়েই খুব দ্রুত মাঝেরহাট সেতুর কাজ শুরু হতে চলেছে। সেই মতো সামনের সোমবার থেকেই এই কাজ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে তার প্রাথমিক প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। দুর্গাপুজোর আগেই নতুন ব্রিজ তৈরির কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। মাঝেরহাট সেতুর নীচ দিয়ে গিয়েছে শিয়ালদহ-বজবজ (Sealdah-Bajwaj) শাখার ট্রেন লাইন। মাঝেরহাট দিয়ে চক্ররেলও চলাচল করে।

লকডাউনে (lockdown) দেশজুড়ে একমাত্র পণ্য পরিবহণ ছাড়া সমস্ত ধরনের কাজ বন্ধ আছে। এই সময়টাকে কাজে লাগিয়ে সাধারণ রেল পরিষেবা ফের স্বাভাবিক হওয়ার আগে ব্রিজের রেলের অংশের কাজ যতটা সম্ভব শেষ করে নিতে চায় নবান্ন। ফলে পুজোর আগেই এই সেতুর কাজ শেষ হয়ে যেতে পারে। সেক্ষেত্রে পুজোর মুখে নতুন উপহার পেতে চলেছে মহানগরবাসী (Metropolitan)।

Back to top button