টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ মুখ্যমন্ত্রীর

বাংলাহান্ট ডেস্কঃ এই মুহূর্তে দিল্লী সফরে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার বিকেলেই দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে। দেখা করেই কলকাতায় আসার জন্য আমন্ত্রণ জনালেন প্রধানমন্ত্রী মোদীকে।

আগামী ২০ শে এপ্রিল কলকাতায় রয়েছে বিশ্ব বাণিজ্য সম্মেলন (bengal global business summits 2021)। আর সেই অনুষ্ঠানেই প্রধানমন্ত্রীকে আসার জন্য নিমন্ত্রণ জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দেওয়া নিমন্ত্রণ যে প্রধানমন্ত্রী গ্রহণ করেছেন, তাও জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

modi mamata

এবিষয়ে প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী জানান, ‘আগামী ২০ শে এপ্রিল কলকাতায় রয়েছে বিশ্ব বাণিজ্য সম্মেলন। সেই অনুষ্ঠানেই প্রধানমন্ত্রীকে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছি। সেই আমন্ত্রণ গ্রহণও করেছেন প্রধানমন্ত্রী’।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রীকে আমি বলেছি, আপনার দলের আর আমার দলের রাজনৈতিক মতাদর্শ ভিন্ন। রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হলেও গণতন্ত্রে কেন্দ্র-রাজ্য সম্পর্ক মসৃণ হওয়া উচিত। রাজনীতি থাকুক রাজনীতির জায়গায়’। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে এবার কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এই বিষয়ে আবার সামনে আসতে শুরু করেছে রাজ্য-রাজ্যপাল সংঘাত। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর তাঁকে কটাক্ষ করে রাজ্যপাল জগদীপ ধনকড় ট্যুইটে লেখেন, ‘আগেও তো অনেকগুলো বাণিজ্য সম্মেলন হয়েছে, তার জন্য সরকারের অনেক খরচও হয়েছে। তাহলে এবার নবান্ন বলুক, কত বিনিয়োগ বাংলায় এসেছে?’

প্রসঙ্গত, রাজধানীতে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে আজই অর্থাৎ বুধবার সাক্ষাৎ করেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। শুধু সাক্ষাৎই নয়, প্রায় ৩০ মিনিট মত তাঁদের দুজনের মধ্যে কথাও হয়। বৈঠক শেষে সুব্রহ্মণ্যম স্বামী বললেন, ‘প্রথম থেকেই আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছি। তাই আলাদা করে যোগদানের কোন বিশেষ প্রয়োজন নেই। বাংলা নিয়ে ওনার সঙ্গে কথা হয়েছে’। এই বিষয়ে ইতিমধ্যেই জলঘোলা হতে শুরু করেছে রাজনৈতিক মহলে।

Related Articles

Back to top button