টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

রাহুন নন, মোদীর বিকল্প মমতা! চব্বিশের রণক্ষেত্রর আগে ঘোষণা তৃণমূলের মুখপত্রের

বাংলা হান্ট ডেস্কঃ বাংলা দখলের স্বপ্নে একুশের বিধানসভা নির্বাচনে ঝাঁপিয়ে পড়েছিল বিজেপি (Bharatiya Janata Party)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) একের পর এক র‍্যালি, রোড শো করে কাঁপাচ্ছিল বাংলা। কিন্তু ফলাফল ঘোষণা হতেই বিজেপির স্বপ্ন চুরমার হয়ে যায়। তৃতীয়বার রেকর্ড আসন নিয়ে ক্ষমতায় আসে তৃণমূল (All India Trinamool Congress)। মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

একুশে বিজেপিকে হারানোর পর তৃণমূল এবং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার দিল্লি জয়ের স্বপ্নে মশগুল হয়েছে। মোদী, অমিত শাহ যেমন বাংলায় ঝাঁপিয়ে পড়েছিলেন। তেমনই মুখ্যমন্ত্রী মমতা এবার দিল্লি থেকে বিজেপিকে হটাতে ঝাঁপিয়ে পড়েছেন। বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক দলগুলিকে এক ছাদের তলায় আনাই তৃণমূলের লক্ষ্য।

আর এই লক্ষ্যের মধ্যে তৃণমূল এটা পরিস্কার করে দিয়েছে যে, বিজেপিকে হারাতে সক্ষম হলে এবার প্রধানমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৪-র লোকসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতাকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিকল্প মুখ হিসেবে তুলে ধরতে মরিয়ে হয়েছে তৃণমূল কংগ্রেস। শুক্রবার তা স্পষ্ট করে দেয় তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা”।

জাগো বাংলার একটি প্রতিবেদনে লেখা হয়েছে, ‘রাহুল গান্ধী পারেননি, মমতাই বিকল্প মুখ।” ওয়াকিবহাল মহলের মতে, চব্বিশের রণক্ষেত্রে নামার আগে তৃণমূল সবাইকে স্পষ্ট বার্তা দিতে চাইছে যে, এবার রাহুল বা অন্য কেউ নন, মুখ্যমন্ত্রী মমতাই প্রধানমন্ত্রীর কুরসির দাবিদার এবং বিজেপির সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী।

Related Articles

Back to top button