টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

হলুদ গোলাপ, বাংলার মিষ্টি নিয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী! ৪৫ মিনিট বৈঠক করেন প্রধানমন্ত্রীর সঙ্গে

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি চার দিনের দিল্লি (Delhi) সফরে রওনা দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নীতি আয়োগের বৈঠকে যোগ দেওয়ার পাশাপাশি একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর। তবে এর মাঝেই গোটা দেশের নজরে ছিলো মমতা-মোদী বৈঠক। এদিন প্রায় ৪৫ মিনিট ধরে কথোপকথন চলার পর অবশেষে শেষ হলো ‘হাইভোল্টেজ’ এই বৈঠক। সূত্রের খবর, এরপরেই দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (Draupadi Murmu) সঙ্গে সাক্ষাৎ করবেন মমতা।

উল্লেখ্য, বর্তমানে একাধিক ইস্যুতে সরগরম হয়ে পড়েছে বঙ্গ রাজনীতি। একদিকে যখন রাজ্যের বকেয়া টাকা না দেওয়ার জন্য কেন্দ্র সরকারের দিকে একের পর এক কটাক্ষ ছুড়ে দিয়েছে তৃণমূল সরকার, তো অপরদিকে আবার চাকরি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় সহ অন্যান্য একাধিক তৃণমূল কংগ্রেস নেতা-নেত্রীদের কেন্দ্রীয় এজেন্সির জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে। কয়েকদিন পূর্বে ইডির হাতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। বর্তমানে এই সকল মামলার দরুণ অস্বস্তি ক্রমশ বেড়ে চলেছে ঘাসফুল শিবিরের আর এই পরিস্থিতিতে এদিনকার মোদী-মমতা বৈঠকের দিকে নজর ছিল সকলের।

সম্প্রতি, একাধিক কর্মসূচি নিয়ে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে দিল্লি পৌঁছে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক প্রসঙ্গে ঘাসফুল শিবির থেকে দাবি করা হয় যে, বাংলায় বিপুল পরিমাণ বকেয়া টাকার পাশাপাশি ট্যাক্স বাবদ মোদী সরকারের বঞ্চনার কথা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আবার অপরদিকে, বিরোধীরা কটাক্ষ করতে থাকে যে, বর্তমান পরিস্থিতিতে যেখানে ইডি এবং সিবিআই একের পর এক দুর্নীতি মামলায় তদন্ত করে চলেছে, সে সকল তদন্ত ধামাচাপা দেওয়ার জন্যই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কৌশল।

Modi mamata

তবে এর মাঝেই এদিন প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। ৪৫ মিনিটের কাছাকাছি কথোপকথন হওয়ার পর অবশেষে সমাপ্তি ঘটে এই বৈঠকের। এ সম্পর্কিত একটি ছবিও পোস্ট করা হয়, যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি টেবিলে একটি হলুদ গোলাপের তোড়া থাকতেও দেখা গিয়েছে। সূত্রের খবর, এদিন প্রধানমন্ত্রীর হাতে গোলাপের তোড়াটি তুলে দেন মুখ্যমন্ত্রী। এদিন সন্ধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাৎ করতে পৌঁছে যাবেন। একইসঙ্গে আগামী ৭ ই আগস্ট নীতি আয়োগের বৈঠকেও যোগ দেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

Related Articles

Back to top button