fbpx
টাইমলাইনরাজনীতি

নেতাজি ধর্মনিরপেক্ষতার খাতিরে লড়াই করেছিলেন, আর আজ ধর্মনিরপেক্ষদের দেশ থেকে তাড়ানো হচ্ছেঃ মমতা ব্যানার্জী

বাংলা হান্ট ডেস্কঃ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) বৃহস্পতিবার বার বলেন, নেতাজি সুভাষ চন্দ্র বসু (Subhas Chandra Bose) হিন্দু মহাসভার বিভাজনকারী রাজনীতির বিরোধী ছিলেন, আর তিনি ধর্মনিরপেক্ষতা তথা এক ভারতের জন্য লড়েছিলেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী নেতাজির জন্মদিনে গোটা দেশে ছুটির দিনের দাবিও করেন।

উনি বলেন, নেতাজি সুভাষ বসু নিজের সংঘর্ষের মাধ্যমে এই বার্তা দিয়েছিলেন যে সমস্ত ধর্মকে সন্মান জানাতে হবে, আর এক ভারতের জন্য লড়া ওনার প্রতি সত্যিকারের শ্রদ্ধাঞ্জলি হবে।

মমতা ব্যানার্জী সুভাষ চন্দ্র বসুর জন্ম জয়ন্তীর অবসরে আয়োজিত একটি অনুষ্ঠানে বলেন, নেতাজি হিন্দু মহাসভার বিভাজনকারী রাজনীতির বিরোধ করেছিলেন। উনি ধর্মনিরপেক্ষ ভারতের জন্য লড়াই করেছিলেন। কিন্তু এখন যারা ধর্মনিরপেক্ষতার পালন করছে, তাঁদের দেশের বাইরে পাঠানোর চেষ্টা করা হচ্ছে। উনি কেন্দ্রের উপরে অভিযোগ এনে বলেন, নেতাজির অন্তর্ধান রহস্য প্রকাশ্যে আনা নিয়ে কেন্দ্র সরকার উদ্যোগী নয়।

মমতা ব্যানার্জী বলেন, কেন্দ্র শুধুমাত্র কিছু গোপন ফাইল সার্বজনীন করেছে। কিন্তু বাস্তবে কি হয়েছিল, সেটা এখনো জানার জন্য কোন পদক্ষেপ নেওয়া হয়নি। উনি বলেন, এটা আমাদের কাছে খুব লজ্জার বিষয় যে, ৭০ বছরের বেশি সময় হয়ে যাওয়ার পর ওনার সাথে কি হয়েছিল সেটা এখনো কেউ জানতে পারল না।

Back to top button
Close
Close