টাইমলাইনপশ্চিমবঙ্গ

‘কয়েকটি অ্যাপ ব্যান করলেই সমস্যার সমাধান হয়না, চীনকে কড়া জবাব দিক কেন্দ্র’: মমতা ব্যানার্জি

 

বাংলা হান্ট ডেস্ক : চীন থেকে আগত করোনা ভাইরাসের থাবায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল গোটা বিশ্ব।বিশ্বের উন্নতশীল দেশগুলিতেও দাপিয়ে নিজের দাপট দেখিয়েছে কোভিড ১৯। মার্চ মাসে ভারতেও প্রবেশ করে করোনা ভাইরাস। তাই সংক্রমণ এড়াতে গত 23 শে মার্চ থেকে গোটা দেশজুড়ে লকডাউনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই সিদ্ধান্তের তার সাথে হাতে হাত মিলিয়ে কাজ করে প্রত্যেকটি রাজ্যের রাজ্য সরকার। প্রথমে 15 দিনের ইঙ্গিত দিয়ে লকডাউন শুরু হলেও শেষে তা বাড়তে বাড়তে পৌঁছে প্রায় আড়াই মাসে। তারপর বিভিন্ন বিষয় চিন্তা করে গত ৮ ই জুন থেকে রাজ্যজুড়ে লকডাউন শিথিল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বদলীয় বৈঠক ডাকার পর ফের জুলাই মাস জুড়ে লকডাউনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

গতকাল আনলক 2.0 নির্দেশিকা জারি করে কেন্দ্রীয় সরকার। আজ জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সেখানে তিনি 80 কোটির বেশি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেন। এরপরেই মোদীকে চ্যালেঞ্জ করে আগামী 2021 সালের জুন মাস পর্যন্ত বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রীকে আক্রমণ করে মমতা ব্যানার্জি বলেন, “ওনারা অর্ধেক মানুষকে দেয়, সবাইকে দেয় না। আমরা সবাইকে দেব। কয়েকটি অ্যাপ ব্যান করলেই সমস্যার সমাধান হয়না। চীনকে কড়া জবাব দিক কেন্দ্র।”

Back to top button